৭২ ঘণ্টার মধ্যে ডেন্টাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশের আশা

সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ, ইউনিট ও ইনস্টিটিউটে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ব্যাচেলর অব ডেন্টাল সার্জনে (বিডিএস) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। ৭২ ঘণ্টার মধ্যে এই পরীক্ষার ফল প্রকাশিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডাক্তার আবুল কালাম আজাদ।

শুক্রবার রাজধানী ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের ৫টি কেন্দ্রের ৯টি সেন্টারে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ১০০টি বহুনির্বাচনি প্রশ্নে (এমসিকিউ) এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১০০টি এমসিকিউ প্রশ্নের মধ্যে জীববিজ্ঞানে ৩০, রসায়নবিদ্যায় ২৫, পদার্থবিদ্যায় ২০, ইংরেজিতে ১৫ এবং সাধারণ জ্ঞান, বাংলাদেশের ইতিহাস ও মুক্তিযুদ্ধ বিষয়ে ১০ নম্বর ছিল।

এ বছর সরকারি ১টি ডেন্টাল কলেজ ও ৮টি ডেন্টাল ইউনিটে ৫৩২টি আসনের বিপরীতে সর্বমোট ২৫ হাজার ১১৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী সর্বমোট ২৫ হাজার ১১৬ জন পরীক্ষার্থীর মধ্যে রাজধানী ঢাকার পাঁচটি কেন্দ্রে ১৭ হাজার ৭৪৫ জন এবং বাকি পরীক্ষার্থীরা রাজশাহী ও চট্টগ্রাম এর চারটি কেন্দ্রে অংশগ্রহণ করেন।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডাক্তার আবুল কালাম আজাদ আজ জানান, এমবিবিএসের মত ডেন্টালে ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোনো অভিযোগ পাওয়া যায়নি।

ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষার ফলাফল কখন প্রকাশিত হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এমবিবিএস পরীক্ষার ফলাফলের মত ডেন্টালের পরীক্ষার ফলাফল প্রকাশেও বিলম্ব হবে না। যত দ্রুত সম্ভব পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। আগামী ৭২ ঘণ্টার মধ্যে ফলাফল প্রকাশিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

 

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ