হোয়াইটওয়াশ হতাশাজনক, আবারও স্বরূপে ফিরবে তামিম: সাকিব

শ্রীলঙ্কা সফরে সবচেয়ে বেশি ভুগিয়েছে যার অভাব, তিনি সাকিব আল হাসান। দল, টিম ম্যানেজমেন্ট থেকে শুরু করে দেশের ক্রিকেট প্রেমীরা মিস করেছেন বিশ্বসেরা অল রাউন্ডারের পারফরম্যান্স। সাকিব থাকলে হয়তো ফল অন্যরকম হতো বিশ্বকাপের নিরীখে বলাই যায়। সেই সাকিবও দলের ভরাডুবিতে হতবাক। তবে সমস্যা নিয়ে না ভেবে সমাধানে মনযোগী হতে চান সুপার সাকিব।

সাকিব আল হাসান বলেন, এই সিরিজে যদি আমরা একটা ম্যাচও জিতে আসতাম, আমাদের কনফিডেন্সের জন্য অনেক ভাল হতো। যদিও তা হয়নি। পরবর্তী ৩-৪ বছরের জন্য দলকে নিয়ে একটা পরিকল্পনা করার সময় এসেছে।

প্রশ্ন উঠেছে সাকিব আল হাসানের বিশ্রাম নিয়ে। ক্যারিয়ারের সবচেয়ে ভালো সময় পার করা সাকিবের দলের ক্রান্তিকালীন সময়ে ছুটির কি খুব বেশি প্রয়োজন ছিলো?

সাকিব বলেন, ভারত বাই রোটেশন পলিসিতে খেলার কারণে গত ৩-৪ বছরে তাদের খুব কম ইনজুরি হয়েছে।

ওয়ানডে ক্রিকেটে প্রথমবারের মত দায়িত্ব নিয়ে পুরোপুরি ব্যর্থ তামিম ইকবাল। তিন ম্যাচে যিনি করেছেন মাত্র ২১ রান। নিজের ব্যর্থতার সাথে সমান্তরালে হেটেছে দলের হতশ্রী পারফরম্যান্স। তবে ওপেনারকে নিয়ে আশাহত নন সাকিব।

সাকিব বলেন, তামিমের এখন দরকার রেস্ট নিয়ে ফ্রেশ হওয়া। রিকভার করে কামব্যাক করা। আমি শিউর যে সে ভালভাবে ফিরে আসবে।

বিশ্বকাপে ইনজুরিতে আনফিট মাহমুদুল্লাহকে নিয়ে সাকিবের সাথে টিম ম্যানেজমেন্টের মতবিরোধের যে গুঞ্জন তা কিছুটা হলেও সত্য হলো সাকিবের এমন কথায়।

শিক্ষার্থীদের মাঝে ডেঙ্গু বিষয়ে সচেতনতা তৈরিতে রাজধানীর একটি স্কুলে ক্যাম্পেইনের সময় এসব কথা বলেন তিনি। শুক্রবার হজ্জ এর উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন সাকিব আল হাসান।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ