হবিগঞ্জ নবীগঞ্জে নার্স ব্যাংক কর্মকর্তাসহ ১২ জন করোনায় আক্রান্ত

তৌহিদ চৌধুরী  ,নবীগঞ্জ (হবিগঞ্জ)প্রতিনিধি:
হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় আজ ১০মে  রবিবার আরো ৩ জনের  নতুনভাবে করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে। নতুন আক্রান্তের  মধ্যে ১জন হাসপাতালের নার্স,১জন নবীগঞ্জ সোনালী ব্যাংক ক্যাশ কর্মকর্তা এবং অপরজন নবীগঞ্জ উপজেলার ১নং বড়ভাকৈর পশ্চিম ইউনিয়নের আমড়াখাইড় গ্রামের ঢাকা ফেরত লোক।  নতুন করোনা আক্রান্তের খবর শোনে নবীগঞ্জ উপজেলার সাধারন মানুষের মাঝে দেখা দিয়েছে এক অজানা আতংক।  এনিয়ে ৪ দফায় নবীগঞ্জ উপজেলায় মোট ১২ জনের করোনা ভাইরাস সনাক্ত হলো।
 ৪ দফায় নবীগঞ্জে এই পর্যন্ত ৩ জন স্বাস্থ্য কর্মীসহ মোট ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। নবীগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্তের হার বেড়ে যাওয়ায় সাধারন মানুষের মাঝে মারাত্মক আতংক দেখা দিয়েছে। অনেকেই ভাবছেন বর্তমান সময়ে ১৭ মে থেকে গণপরিবহন চালু এবং সপিংমল গুলো খোলার পর এই আক্রান্তের হার আরো ব্যাপকভাবে বৃদ্ধি পাবে।
 স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ১০ মে রবিবার বেলা ৩ টায় আসা রির্পোটে নতুন করে  ২ জন এবং গত শনিবার রাতে ১জনের করোনা পজেটিভ বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।  আক্রান্তদের মাঝে একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নার্স  হিসেবে ওই দীর্ঘদিন থেকে দায়িত্ব পালন করে আসছেন। আর একজন ঢাকা নারায়নগঞ্জের বাসিন্ধা নবীগঞ্জ সোনালী ব্যাংক ক্যাশ কর্মকর্তা। এছাড়া অপরজন নবীগঞ্জ উপজেলার আমড়াখাইড় গ্রামের ঢাকা ফেরত লোক। প্রতিদিনই  নবীগঞ্জে  করোনার রিপোর্ট পজেটিভ আসার কারনে সাধারন মানুষের মাঝে আতংক দেখা দিয়েছে। দিনের প্রতিটি ক্ষনেই যেন মানুষজন অপেক্ষায় থাকেন কি খবর আসে আজ কয়জন নতুন রােগীর খবর আসে এই আতংকেই কাটে সময়। কিন্তু থেমে নেই মানুষের লাগামহীন চলাফেরার। সামাজিক দুরত্ব বজায় রেখে চলা, মুখে মাস্ক ব্যবহার,হ্যান্ড সেনেটাইজার ব্যবহার, স্বাস্থ্যবিধি পালনসহ কোন কিছুরই যেন বালাই নেই তাদের মাঝে।
 নতুন আক্রান্তদের নমুনা নেওয়া হয় গত ৭ মে, ৪ দিন পর নার্স,ব্যাংক কর্মকর্তাসহ অন্যান্যদের নমুনা পজেটিভ আসায় নবীগঞ্জের সাধারন মানুষ  আতঙ্কিত হয়ে পড়েছেন।
নবীগঞ্জ উপেজা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ বলেন,আক্রান্তদের যথাযথভাবে চিকিৎসার জন্য দ্রুত আইসোলেশনে হবিগঞ্জ হাসপাতালে প্রেরন করা হবে। এছাড়া করোনা সন্দেহে  নবীগঞ্জ উপজেলায় এ পর্যন্ত ৩৬২ জনের নমুনা প্রেরন করা হয়েছে। যার মধ্যে ১২ জনের পজেটিভ এবং ১৭৮ জনের নেগেটিভ ফলাফল এসেছে। বাকীগুলো  পেন্ডিং রয়েছে।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ