সেমিফাইনালে বুরুন্ডির বিপক্ষে ইনজুরি কাটিয়ে পুরো ফিট জামাল ভূইয়া।

বুরুন্ডির অগোছালো রক্ষণের সুযোগ নিতে চায় টিম বাংলাদেশ। প্রতিপক্ষের খেলা বিশ্লেষণ করে নিজেদের কৌশল ঠিক করে ফেলেছেন জেমি ডে। তপু আর ইয়াসিনের অনুপস্থিতিতে মূল সেন্টার ব্যাকের দায়িত্ব পালন করতে প্রস্তুত বলে জানিয়েছেন ২০ বছর বয়সী রিয়াদুল হাসান রাফি।

স্বস্তির ছবি বাংলাদেশ শিবিরে। ইনজুরি কাটিয়ে পুরো ফিট জামাল ভূইয়া। অপেক্ষা বুরুন্ডির বিপক্ষে সেমিফাইনালে ফেরার। আফ্রিকান দেশটির বিপক্ষের নিজের লক্ষ্যও ঠিক করে ফেলেছেন জেবি সিক্স।

মুদ্রার উল্টোপিঠে সেন্টার ব্যাক তপু বর্মনের কার্ড নিষেধাজ্ঞা। আগেই ছিটকে গেছেন ইয়াসিন খান। সেন্টার ব্যাকে তাই জেমি ডের ভরসার

নাম তরুণ তুর্কি রিয়াদুল হাসান রাফি। জাতীয় দলের জার্সিতে ৬ ম্যাচ খেলা ২০ বছরের এই তরুণ প্রস্তুত বুরুন্ডির আক্রমণ প্রতিহত করতে। ২ ম্যাচে ৭ গোল করা বুরুন্ডিকে নিয়ে চুলচেরা বিশ্লেষণ হয়েছে জেমি ডের পাঠশালায়। মূলত ৩ ডিফেন্ডার নিয়েই মাঠে নামে আফ্রিকান দেশটি। তাইতো অনুশীলনে ডিফেন্ডার আর স্ট্রাইকারদের সেই অবস্থার সাথে মানিয়ে নেয়ার চেষ্টা। বুরুন্ডির বিপক্ষে জয় পেতে গেম প্ল্যান হচ্ছে কেমন?

অনুশীলনের শেষাংশে হয়েছে টাইব্রেকার অনুশীলনও। ম্যাচ অতিরিক্ত সময়ে গড়ালে ভাগ্য নির্ধারক শট কারা নেবেন তাও ঠিক করে ফেলেছে টিম ম্যানেজম্যান্ট।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ