সুবিধাবঞ্চিত ৬৩ শিশুর মুখে হাসি ফোটালো রাবির নবজাগরণ

 

মারুফ হাসান, রাবি প্রতিনিধি : 

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বুধপাড়া হরিজনপল্লীতে বসবাসকারী ৬৩ জন সুবিধাবঞ্চিত সনাতন ধর্মাবলম্বী শিশুকে শারদীয় দূর্গোৎসব উপলক্ষে বস্ত্র দিয়েছে বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন নবজাগরণ ফাউন্ডেশন।

গতকাল শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ে ড.কুদরত-এ-খুদা একাডেমিক ভবনের রসায়ন গ্যালারিতে তাদের হাতে পূজার জামা তুলে দেন।

পূজার জামা হাতে পেয়ে খুশি যেন ধরে না  শ্রাবণীর। পঞ্চম শ্রেণিতে পড়–য়া শ্রাবণী  উপহার পেয়ে আনন্দের সাথে বলল, ‘আমাগো বাপ-মায় গরিব। প্রত্যেক বছর পূজায় নতুন জামা কিনে দিবার পারে না। ভাইয়ারা নতুন জামা দিছে, এইডা পড়ে পূজা মন্ডপে যাব। সবাইকে দেহাবো আমারা নতুন জামা।’

এসময় রহমতুন্নেসা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. রুকসানা বেগম বলেন, নবজাগরণ ফাউন্ডেশন এর সাথে আছি প্রথম থেকেই, তাদের কাজ সবার জন্য অনুপ্রেরণাদায়ক। আমরা সবাই নিজ জায়গা থেকে সমাজের উন্নয়নে কাজ করে যাবো। সেই সাথে তিনি সবার জন্য সুস্বাস্থ্য কামনা করেন।

পরিসংখ্যান বিভাগের  অধ্যাপক ড. মনিমুল হক বলেন, নবজাগরণ ফাউন্ডেশন এর কাজে আমি খুশি। তারা প্রতি বছর অনেক ভালো ভালো কাজ করে। পূজায় সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে জামা বিতরণ অন্যতম।

প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, বিশেষ অতিথি ছিলেন ছাত্র উপদেষ্টা লায়লা আরজুমান বানু, আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর প্রমুখ।

সংগঠনের সভাপতি এনামুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে শুধু পড়াশোনাই দায়িত্ব নয়, বরং সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকেও অনেক কাজ করতে হয় শিক্ষার্থীদের। আর উৎসব সবার  জন্য আনন্দ বয়ে আনে। নতুন জামা দেওয়ার মাধ্যমে নবজাগরণ ফাউন্ডেশন সুবিধাবঞ্চিত শিশুদের যেন আনন্দ উপহার দিল।

সংগঠনের সভাপতির সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন আহ্বায়ক সবুজ কুমার মহন্ত, সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন নবজাগরণ ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা সভাপতি আহমেদ সজীব, উপদেষ্টা ও সাবেক সভাপতি মার্জান আতিক কিরণ, সাবেক সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ইশরাত জাহান এবং  সাবেক সহ-সভাপতি বজলুর রশিদ সজল, সাবেক সাধারণ সম্পাদক নাঈম হোসাইন প্রমুখ।

প্রসঙ্গত, নবজাগরণ ফাউন্ডেশন ২০১২ সালে প্রতিষ্ঠিত হয়। এরপর থেকে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে বিভিন্ন কাজ করে যাচ্ছে সংগঠনটি। বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী হরিজন পল্লীতে প্রতিষ্ঠা করেছে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য স্কুল ‘নবজাগরণ শিক্ষানিকেতন’।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ