সিলগালা হলো রাবি’র কর্মচারী ক্লাব

 

মারুফ হাসান, রাবি প্রতিনিধি :

 

অবশেষে আদালতের নির্দেশের ছয় দিনের মাথায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চতুর্থশ্রেণীর কর্মচারী ক্লাবটি সিলগালা করা হয়েছে। ৯ সেপ্টেম্বর (সোমবার) সকাল নয়টার দিকে আদালতের নির্দেশ মোতবেক মতিহার থানা পুলিশ বিশ্ববিদ্যালয় প্রক্টরের সহযোগিতায় ক্লাবটি সিলগালা করে দেয়।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, গত ২ সেপ্টেম্বর রাতে গোপন সংবাদের ভিতিত্তে বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়াম সংলগ্ন কর্মচারী ক্লাবে অভিযান চালিয়ে জুয়ার আসর থেকে ছয় বহিরাগতসহ প্রাথমিক পর্যায়ে ২৮-৩০ জনকে আটক করে পুলিশ। পরে প্রক্টরের সঙ্গে কথা বলে ১২ জনকে রেখে ঘটনাস্থল থেকে বাকিদের ছেড়ে দেওয়া হয়। পরের দিন সকালে বিশ্ববিদ্যালয়ের ছয় কর্মচারীকে মুচলেকা নিয়ে প্রক্টরের জিম্মায় ছেড়ে দেওয়া হয়। এসময় বহিরাগত ছয়জনকে জুয়া আইনে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়। পরে আদালতে আসামিপক্ষের আইনজীবী জামিন আবেদন করে মৌখিক বক্তব্য পেশ করেন। তবে রাষ্ট্রপক্ষের সিআই আসামিদের জামিনে বিরোধিতা করেন।

দুই পক্ষের বক্তব্য শুনে রাজশাহী মেট্রোপলিটন আদালতের বিচারক নূর আলম মোহাম্মদ নিপু আসামিদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তিনি বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর কর্মচারী ক্লাব ঘরটি বিনোদনের মাধ্যম হলেও তা বর্তমানে জুয়ার আসরের পরিণত হয়েছে বলে উল্লেখ করেন। ক্লাবটি সিলগালা করতে প্রক্টরের সহযোগিতায় মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন।

সিলগালার বিষয়ে জানতে চাইলে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘আদালতের নির্দেশনায় বলা হয়েছিল প্রক্টরের সহযোগিতায় মতিহার থানার ওসিকে সিলগালা করতে হবে। সেজন্য ওসিকে সাথে নিয়ে সিলগালা করার জন্য একটু বিলম্ব হলো।
মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) হাফিজুর রহমান বলেন, ক্লাবটি বন্ধ করতে আদালতের নির্দেশ ছিলো। সেই মোতাবেক প্রক্টরকে সাথে নিয়ে আমরা আজ সকলে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ক্লাবটি সিলগালা করে দেওয়া হয়েছে।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ