সিটি নির্বাচন ইভিএম এর মাধ্যমেই হবে এবং সুষ্ঠু ও সুন্দর হবে:কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক

এম.তারিকুল ইসলাম তাহের,টাঙ্গাইলঃ

বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনে ইভিএম এর মাধ্যমেই ভোট হবে এবং এই নির্বাচন সুষ্ঠু ও সুন্দর হবে। এই নির্বাচনটি খুবই গুরুত্বপুর্ণ। ঢাকা মহানগর দেশের রাজধানী। ঢাকাকে কেন্দ্র করে দেশের সংস্কৃতি অর্থনীতি সকল কিছুই আবর্তিত হয়। ঢাকায় যা হয় তারই ঢেউ লাগে সারাদেশে। এই নির্বাচনটিকে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি।

রোববার (১৯ জানুয়ারি ২০২০ ইং) মির্জাপুর উপজেলার কদিম ধল্যায় অবস্থিত ড. আয়েশা রাজিয়া খোন্দকার স্কুল এন্ড কলেজের দশম বর্ষপূর্তি উৎসবে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

ড. আয়েশা রাজিয়া খোন্দকার স্কুল এন্ড কলেজ পরিচালনা পরিষদের সভাপতি সাবেক সচিব ড. খোন্দকার শওকত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন- সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন এমপি, জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল মালেক ও কলেজ অধ্যক্ষ মৃণাল কান্তি ঘোষ।

মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি রাজাকার আল বদররা এখনও দেশে অশান্তির নানা রকম পায়তারা করছে। নির্বাচনের আগেই বিএনপি বলছে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে না। নির্বাচনের আগেই তারা জয়ী হওয়ার নিশ্চয়তা চায়। সেটা তো সরকার বলতে পারবে না। ভোট দেয়ার মালিক জনগণ। জনগণ যাকে ভোট দেবে তারাই নির্বাচিত হবে।

এসময় মন্ত্রী মান সম্মত শিক্ষার উন্নয়নে প্রশাসনসহ শিক্ষার সাথে সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান। এছাড়া আগামী এসএসসি পরীক্ষা যাতে নকল বিহীনভাবে অনুষ্ঠিত হয় সেজন্য জেলা প্রশাসককে নির্দেশ প্রদান করেন।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ