সাভারে র‌্যাব-৪ এর অভিযানে অনুমোদনহীন মহিষের মাংস জব্দ

সিপিসি-২, র‌্যাব-৪ এর অভিযানে ০২ টি মাংসের দোকান ও একটি বাসা থেকে মোট ৫৫০ কেজি অনুমোদনহীন হিমায়িত মহিষের মাংস জব্দ, ০২ জনকে ২,৫০,০০০/- টাকা অর্থদন্ড প্রদান ও ০১ জনকে ০১ (এক) বছর কারদন্ড প্রদান করেছেন র‌্যাবের ভ্রাম্যমান আদালত ।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, (র‌্যাব) এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। খুন, ডাকাতি, দস্যুতা, ধর্ষণ, অপহরণ, চাঁদাবাজি, অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসী গ্রেফতার এবং জঙ্গীবাদের মত ঘৃণ্যতম অপরাধের রহস্য উৎঘাটন সহ নকল ও মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ও অনুমোদনহীন দ্রব্য ক্রয় বিক্রয় করায় মোবাইল কোর্ট পরিচালনা করে অপরাধীদের গ্রেফতার পূর্বক অর্থদন্ড আদায়ে র‌্যাবের জোড়ালো তৎপরতা অব্যাহত আছে।

এরই ধারাবাহিকতায় অবৈধভাবে বিদেশ হতে আমদানীকৃত হিমায়িত মহিষের মাংস সংরক্ষণ ও বিক্রির দায়ে সাভার পৌরসভা ভাটপাড়া বায়তুল আমান জামে মসজিদ সংলগ্ন একটি বাসা ও সাভার উপজেলার হেমায়েতপুরের মোল্লা মার্কেটের মাংসর দোকানে অভিযান পরিচালনা করা হয়। সিপিসি-২, র‌্যাব-৪, নবীনগর ক্যাম্পের একটি আভিযানিক দল মেজর শিবলী মোস্তফা, নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ আনিসুর রহমান, র‌্যাব -৪, মিরপুর-১, ঢাকা এবং উপজেলা পানি সম্পাদ কর্মকর্তা ডঃ মোঃ ফজলে রাব্বী এর নেতৃত্বে ইং- ১১/০২/২০২০ তারিখ ১০০০ ঘটিকা হতে ইং ২০/০২/২০২০ তারিখ ১৩২০ ঘটিকা পর্যন্ত মোবাইল কোর্ট পলিচালনা করে ১) মোল্লা সুপার মার্কেটের গরুর মাংসের মালিক মোঃ ফারুক হোসেন (৩৫), পিতা- মৃত মহিউদ্দিন, সাং- জাদুরচর,পোষ্ট- তেতুলঝড়া,হেমায়েতপুর, থানা- সাভার, জেলা- ঢাকা এর দোকান থেকে ৪০ কেজি হিমায়িত আমদানী নিষিদ্ধ মহিষের মাংস জব্দ করা হয়নিরাপদ খাদ্য আইনে ২০১৩ এর ৩৩ ধারা মোতাবেক এবং ৫০,০০০/- (পঞ্চাশ) টাকা অর্থদন্ড অনাদয়ে ০২ মাসের কারাদন্ড প্রদান করা হয়। ২) এনামুল হক (৩৪), পিতা- মৃত আলী হাসান, সাং- দিঘরগাথী,পোষ্ট- ডুমরাকান্দি, থানা- কাশিয়ানী, জেলা- গোপালগঞ্জ, এ/পি- হাসান এন্টার প্রাইজ ৭-৪৬/১ ভাটপাড়া, সাভার, ঢাকা এর বাসায় অভিযান চালিয়ে প্রায় ৪৫০ কেজি হিমায়িত মহিষের মাংস জব্দ করা হয়। এ সময়ে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৩৩ ধারা মোতাবেক এনামুলের নিকট হতে নগদ ২,০০,০০০/- (দুইলক্ষ) টাকা অর্থদন্ড আদায় করা হয় এবং ৩) মোল্লা সুপার মার্কেট হেমায়েতপুর, মায়ের দোকান এর মালিক মোঃ সুমন (২৭), পিতা- মোঃ আলী মিয়া, সাং- জয়নাবাড়ী, পোষ্ট- তেতুলঝড়া, থানা- সাভার, জেলা-ঢাকা, এ/পি- মোল্লা সুপার মার্কেট সাভার, ঢাকার মাংসের দোকান থেকে ৬০ কেজি হিমায়িত আমদানী নিষিদ্ধ মহিষের মাংস, লাল রং জব্দ করা হয় এবং নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৩৩ ধারা লঙ্ঘনের অপরাধে ০১ (এক) বছর বিনাশ্রাম কারাদন্ড প্রদান করা হয়। জব্দকৃত মোট ৫৫০ কেজি ভেজাল মহিষের মাংস বিজ্ঞ ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়। জব্দকৃত মালামালের সর্বমোট মূল্য অনুমান ২,৪৭,৫০০/- (দুই লক্ষ সাতচল্লিশ হাজার পাঁচশত) টাকা। অভিযুক্তদের বিরুদ্ধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৩৩ ধারা অনুসারে মোবাইল কোট মামলা নং-৩২/২০, ৩৩/২০, ৩৪/২০, তারিখঃ ১১/০২/২০২০ রুজু হয়।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ