সাভারে মৃত গরু জবাই করে বিক্রি চেষ্টার দায়ে ৪ জনকে কারাদন্ড

তপু ঘোষাল, সাভার:

রাজধানীর সন্নিকটে সাভারে মৃত গরু জবাই করে বিক্রি চেষ্টার দায়ে চার জনকে আটক করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

রোববার (২৬ জুলাই) দুপুরে এঘটনায় আটক চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেন সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গতকাল রাতে মানিকগঞ্জ এর পাটুরিয়ার এক গরু ব্যবসায়ী বেশ কয়েকটি গরু বিক্রির জন্য সাভারে নিয়ে আসেন। পথে পিকআপ ভ্যানে অজ্ঞাত কারনে একটা গরু মারা যায়। পিকআপ ভ্যানের চালক আজ ভোরে মৃত গরুটি আমিনবাজার নিয়ে স্থানীয় কসাই ফজলুক হকের সাহায্য নিয়ে জবাই করে মাংস বিক্রির উদ্যোগ নেন। পরে এলাকাবাসীর বিষয়টি সন্দেহ হলে সাভার মডেল থানা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে জবাইকৃত মৃত গরুসহ চারজনকে আটক করে সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজের আদালতের হাজির করে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ জানান, আটককৃতদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়ায় ভ্রাম্যমান আদালত শুনানী শেষে পিকআপ ভ্যানের চালক রুবেল হোসেনকে (৩৫) পনের দিন, কসাই ফজলুক হককে (৪৫) তিন দিন এবং তাদের সহকারী আসলামকে (৩৫) পনের দিন ও আবু তাহেরকে (৩৫) তিন দিনের জন্য কারাদন্ড প্রদান করেন। পরে পুলিশ তাদেরকে জেল হাজতে প্রেরণ করে।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ