শ্রীপুরে গরীব অসহায় কর্মহীনদের পাশে ব্যারিস্টার মামুন খাঁন

ওয়াসিম আকরাম,গাজীপুরঃ 
 “নিজে সুস্থ থাকি অন্যকে সুস্থ রাখি”এই প্রতিপাদ্যকে সামনে রেখে শহর থেকে গ্রাম,করোনা সংক্রমন থেকে জনসাধারণকে সচেতন করার জন্য বাংলাদেশ আওয়ামী যুবলীগ নেতা কর্মীরা দিনরাত কাজ করে যাচ্ছে।দেশ জুড়ে করোনা ভাইরাসের পাদুর্ভাব ঠেকাতে সরকারি নির্দেশনা অনুযায়ী সারাদেশ লক ডাউনের ফলে এবং টানা ১০দিনের ছুটিতে সাধারণ খেটে খাওয়া মানুষ যখন বিপাকে।আর এই সতর্কতার জারির  কারণে বন্ধ হয়ে গেছে কল কারখানার সচল চাকা,শিক্ষা প্রতিষ্ঠান,দোকান পাট,যানবাহন,ঘর থেকে বের না হতে  নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
সকল প্রকার সভা সমাবেশ মিছিল মিটিং রাজনৈতিক কর্মসূচি স্থগিত করা হয়েছে।এমন বাস্তবতার প্রেক্ষাপটে।২৮ মার্চ রোজ শনিবার গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তা অসহায় গরীব, রিক্সাওয়ালা,দুঃস্থ্যদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন, শ্রীপুর উপজেলা  আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ব্যারিস্টার মামুন খাঁন।নিজ উদ্যোগে করোনা ভাইরাসের কারণে অসহায় দিনমজুর রিকশা চালক ক্ষতিগ্রস্ত কর্মহীনদের পরিবারের মাঝে নিজ অর্থায়নে অল্প সংখ্যক, চাল,ডাল,আলু,পেঁয়াজ,সাবান  এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন।
মহামারী মরণব্যাধি করোনায় অসহায় মানুষ যাতে খাদ্য সংকটে পড়তে না হয় খাদ্য সামগ্রী বিতরণ করেন ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নিজ অর্থায়নে।
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে করোনা ভাইরাস মোকাবিলায় ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। মানবিক কর্মী গুলো এমনি হয়,ব্যারিস্টার মামুন খাঁন সাধারণ মানুষের অহংকার, এমন কর্মকান্ড গুলোই যুবলীগের সুন্দর্য।ব্যারিস্টার মামুন খাঁন সাধারণ মানুষের উদ্দেশ্য বলেন,করোনা ভাইরাস প্রতিরোধে এখন আমাদের নিজেদের সচেতন থাকাটা অত্যন্ত জরুরি।তাই বারবার সাবান পানি দিয়ে হাত ধুবেন। হাঁচি কাশি দেওয়ার সময় মুখ ঢেকে রাখবেন।
হাত ভালভাবে না ধুয়ে চোখে, নাকে, মুখে হাত দেবেন না।আতংকিত নয়
সচেতন থাকুন ঘুরাঘুরি না করে নিজের ঘরে থাকুন, জনসমাগম এড়িয়ে চলুন।পরিবার ও সাধারণ মানুষদের সুরক্ষিত রাখুন।
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ইতিমধ্যে বলেছেন দেশের মানুষকে  খাওয়ানোর মত পর্যাপ্ত খাদ্য মজুদ আছে। আতংকিত হয়ে খাদ্য দ্রব্য মজুদ করে বাজারের উপর চাপ সৃষ্টি না করার আহবান করেছেন।পরিশেষে তিনি  সর্বস্তরের জনতাকে করোনা ভাইরাস প্রতিরোধে নিয়ম  মেনে চলার অনুরোধ জানান, এবং সবার সুস্বাস্থ্য কামনা করছি,
মহান আল্লাহ যেন আমাদের সকলের প্রতি সদয় হউন।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ