শেষ পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশেই অনুষ্ঠিত হলো বুয়েটের ভর্তি পরীক্ষা

শেষ পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশেই অনুষ্ঠিত হলো বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-বুয়েটের ভর্তি পরীক্ষা। এজন্য আন্দোলন শিথিল করলেও, আবরার হত্যার বিচারের দাবিতে গণস্বাক্ষর সংগ্রহ করেছেন শিক্ষার্থীরা।

আবরার হত্যার পর সহপাঠীদের হৃদয়ে এখনো ক্ষোভের ক্রোধ এখনো জ্বলন্ত। পরীক্ষার জন্য বুয়েট শিক্ষার্থীদের আন্দোলন শিথিল থাকলেও, আবরার হত্যার বিচারের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি চালাচ্ছেন আন্দোলনকারীরা। কাল থেকে আবারও আন্দোলন শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-বুয়েটের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলো আজ। বিশ্ববিদ্যালয়ের ৯টি কেন্দ্রে সকাল ৯টা থেকে ভর্তি পরীক্ষা শুরু হয়।

শিক্ষার্থীদের ধৈর্য ধরার আহ্বান জানিয়ে বুয়েটের উপাচার্য বলেন, সব দাবি বাস্তবায়নে কিছুটা সময় লাগবে। এরই মধ্যে সংকট সমাধানে বেশকিছু কমিটি করা হয়েছে বলে জানান তিনি।

আবরার হত্যার সুষ্ঠু বিচার চেয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নারী সেল। জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে এ দাবি জানান, সংগঠনটির নেত্রীরা। মানবন্ধনে বক্তারা বলেন, আবরার হত্যা মূলত গণতন্ত্রের সংকট।

আবরার ফাহাদ হত্যার বিচার দাবিতে দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়েছে। সকালে, যশোর প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে সচেতন নাগরিক কমিটি সনাক। বক্তারা বলেন, আবরার হত্যা বাকস্বাধীনতার ওপর আঘাতস্বরূপ।

আর বিক্ষোভ সমাবেশ হয়েছে লালমনিরহাটে। শহরের প্রধান সড়ক ঘুরে মিশন মোড় এলাকায় সমাবেশ হয়। এছাড়া কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে আবরার হত্যার বিচার দাবিতে মানববন্ধন হয়েছে।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ