শেখ হাসিনা’র ৭৩তম জন্মদিনে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের আলোচনা সভা অনুষ্ঠিত

সেকেন্দার আলম,স্টাফ রিপোর্টার :

 

বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী  শেখ হাসিনা’র ৭৩তম জন্মদিনে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উদ্যোগে ২৮ সেপ্টেম্বর সকালে বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে ‘মানব কল্যাণে জননেত্রী শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা জননেতা মোজাফ্ফর হোসেন পল্টু। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন।

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষি ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল ও ঢাকা বিশ্ববিদ্যালয় এর ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বদরুজ্জামান ভূঁঞা।

প্রধান অতিথির বক্তব্যে মোজাফ্ফর হোসেন পল্টু বলেন, “জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে কাজ করছেন। ১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনা স্বদেশ প্রত্যবর্তন করে মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার জন্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাঁর দক্ষ ও গতিশীত নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে”।

প্রধান আলোচক হিসেবে এডভোকেট আফজাল হোসেন বলেন, “শেখ হাসিনা জাতীয় নেতা থেকে আজ বিশ্বনেতা হিসেবে স্বীকৃতি পেয়েছেন। তাঁর সততা, দক্ষতা ও নেতৃত্ব বিশ্বব্যাপি প্রশংসিত”।

সভাপতির বক্তব্যে লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেন, “জননেত্রী শেখ হাসিনা শান্তি, মানবতা ও উন্নয়নে অসামান্য ও প্রশংসনীয় অবদান রাখছেন। যার স্বীকৃতি স্বরূপ তিনি ইতিমধ্যে ৪০টি আর্ন্তজাতিক মর্যাদা সম্পন্ন পুরস্কারে ভূষিত হয়েছেন। নিরাপদ বাংলাদেশ প্রতিষ্ঠা করতে শেখ হাসিনার গুণাবলী নতুন প্রজন্মদের মধ্যে সঞ্চারিত ও প্রসারিত করার আহবান জানান”।

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক কামরুল হাসান সউদ এর সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা এম এ করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এম এ ভাসানী, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহ, সহ-সভাপতি ফরিদ আহমেদ খাঁন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সহ-সম্পাদক হারিছ হাসান সাগর, বাংলাদেশ শিক্ষা পর্যবেক্ষক সোসাইটির চেয়ারম্যান অধ্যক্ষ এম. শরিফুল ইসলাম, স্বপ্নীল এর চেয়ারম্যান মঞ্জুরুল আলম টিপু, বাংলাদেশ ছাত্র লীগের সাবেক সহ-সভাপতি এইচ এম মেহেদী হাসান প্রমূখ।

আলোচনা শেষে মাননীয় প্রধানমন্ত্রী  শেখ হাসিনার দীর্ঘায়ু- সুস্থতা ও দেশ-জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় । দোয়া মাহফিল পরিচালনা করেন অনুষ্ঠানের সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।

শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে অনুষ্ঠানের সভাপতি অতিথিদের সাথে নিয়ে কেক কাটেন ও শুভকামনা করে অনুষ্ঠান সমাপ্ত করেন।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ