শুধু ক্রিকেট নয়, দেশও ছাড়ছেন লাসিথ মালিঙ্গা

ওয়ানডেকে বিদায় বলে দিচ্ছেন মালিঙ্গা। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ খেলেই ওয়ানডে থেকে অবসর নেবেন এই তারকা। তবে টি-টোয়েন্টি খেলে যাবেন। এর মধ্যেই শোনা যাচ্ছে, ক্রিকেটকে বিদায় দিয়ে দেশ ছেড়ে পরিবার নিয়ে পাকাপাকিভাবে অস্ট্রেলিয়ায় থিতু হচ্ছেন এই তারকা পেসার।

শ্রীলঙ্কার ক্রিকেট বিষয়ক একটি ওয়েবসাইট, আইল্যান্ড ক্রিকেট জানিয়েছে, শুধু ক্রিকেট নয়, দেশও ছাড়ছেন লাসিথ মালিঙ্গা। পরিবারকে নিয়ে অস্ট্রেলিয়ায় চলে যাচ্ছেন তিনি। এর মধ্যে অস্ট্রেলিয়ায় পূর্ণ নাগরিকত্বও পাওয়া হয়ে গিয়েছে তাঁর। মালিঙ্গার ঘনিষ্ঠ এক সূত্রের বরাত দিয়ে আইল্যান্ড ক্রিকেট লিখেছে, পরিবার নিয়ে অস্ট্রেলিয়ায় পাকাপাকিভাবে চলে যাচ্ছেন তিনি। সেখানে গিয়ে কোনো একটা ফ্র্যাঞ্চাইজিতে কোচ হিসেবে যোগ দেওয়ার ইচ্ছা আছে তাঁর।

আগামী ২৬, ২৮ ও ৩১ তারিখে বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলতে যাচ্ছে শ্রীলঙ্কা। এই সিরিজের স্কোয়াডেই রাখা হয়েছিল মালিঙ্গাকে। কিন্তু ক্লান্তির কারণে মালিঙ্গা নিজেই পুরো সিরিজ খেলতে চাইছেন না। প্রথম ম্যাচ খেলেই অবসর নিয়ে নেবেন বলে খবর।

মালিঙ্গার অবসর নেওয়ার ফলে দেশের তরুণ ক্রিকেটাররা আরও সুযোগ পাবেন বলে জানিয়েছেন দলটির প্রধান নির্বাচক অশান্ত ডি মেল, ‘পরবর্তী প্রজন্মের ফাস্ট বোলারদের পরিচর্যা করার এটাই সময়।’

২১৯ ওয়ানডে খেলে ৩৩৫ উইকেট নিয়েছে মালিঙ্গা। মুত্তিয়া মুরালিধরন আর চামিন্দা ভাসের পর তিনিই শ্রীলঙ্কার সর্বোচ্চ উইকেটশিকারি বোলার। একমাত্র বোলার হিসেবে ওয়ানডেতে তাঁর তিনটি হ্যাটট্রিকও আছে। ক্রমাগত হাঁটুর চোটের কারণে ২০১১ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেও ওয়ানডে আর টি-টোয়েন্টি চালিয়ে যাচ্ছেন তিনি। এবার ক্রিকেট বিশ্বকাপে ১৩ উইকেট নিয়ে শ্রীলঙ্কার সর্বোচ্চ উইকেটশিকারিও হয়েছেন এই তারকা।

 

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ