শিক্ষা মানবিক গুণাবলী বিকশিত ও প্রসারিত করে- লায়ন গনি মিয়া বাবুল

সেকেন্দার আলম ,স্টাফ রিপোর্টার :

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, শিক্ষা মানুষের মানবিক গুণাবলী বিকশিত ও প্রসারিত করে। মানবিক ও দুর্নীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠা করতে শিক্ষাক্রমে নৈতিক শিক্ষা আরো অধিক অন্তর্ভূক্ত করতে হবে। জ্ঞান নির্ভর সভ্য সমাজের জন্যে সকল নাগরিকের জন্যে সুশিক্ষা প্রয়োজন।

তিনি আরো বলেন, দেশের উন্নয়ন-অগ্রগতি টেকসই করতে সুশিক্ষা ও মানবিক মূল্যবোধ জাগ্রত করতে হবে। ৩০ সেপ্টেম্বর বিকেলে ঢাকার জাতীয় মহিলা সংস্থার বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব মিলনায়তনে আয়োজিত প্রধানমন্ত্রী  শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ শিক্ষা পর্যবেক্ষক সোসাইটির উদ্যোগে আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি অধ্যক্ষ এম. শরীফুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশের সংবিধানের অন্যতম প্রণেতা ব্যারিষ্টার এম. আমীরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মনোয়ার হোসেন চৌধুরী ও খালেদা খানম এমপি। আলোচনা শেষে জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন, লায়ন মোঃ গনি মিয়া বাবুল।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ