শাজাহান খানের বিরুদ্ধে মানহানি মামলার প্রতিবাদে মাদারীপুরে বিক্ষোভ

জাহিদ হাসান,মাদারীপুর :

নিরাপদ সড়ক চাই-এর চেয়ারম্যান নায়ক ইলিয়াছ কাঞ্চনের দায়ের করা আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি শাজাহান খান এমপির বিরুদ্ধে ১শ’ কোটি টাকার মানহানি মামলার করার প্রতিবাদ মঙ্গলবার সকালে মাদারীপুরে বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে শ্রমিক ইউনিয়নের সদস্যরা। এসময় সড়কে টায়ার জ্বলিয়ে ইলিয়াছ কাঞ্চনের কুশপত্তালিকা দাহ করেন শ্রমিকরা।
সকাল ১১টার দিকে মাদারীপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সদস্যরা একটি বিক্ষোভ মিছিল বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে ঘন্টাব্যাপী মানববন্ধন করে শ্রমিকরা। এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি খন্দকার খায়রুল হাসান নিটুল, সহ-সভাপতি ডাবলু বেপারী সাধারণ সম্পাদক মিজানুর রহমান হাওলাদার, বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মফিজুল হাওলাদার, শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান চুন্নু প্রমুুখ। এসময় শ্রমিকরা ইলিয়াছ কাঞ্চনের কুশপত্তালিকা দাহ করে। অন্যদিকে মাদারীপুর শিবচরের কাঁঠালবাড়ি ঘাটে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন। অপরদিকে ঢাকা-বরিশাল মহাসড়কের ভূরঘাটা এলাকায় শ্রমিকরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। এছাড়াও ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে রাজৈরে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে শ্রমিকরা। এসময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। মামলা প্রত্যাহারের দাবীতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডেকেছে মাদারীপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।
এব্যাপারে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি খন্দকার খায়রুল হাসান নিটুল জানান, ‘যদি অবিলম্বে ইলিয়াছ কাঞ্চন মামলা প্রত্যাহার না করে তাহলে সারাদেশ অচল করে দেয়া হবে। আগামীতে সব সড়ক-মহাসড়কে সব ধরণের পরিবহন বন্ধ করা হবে।’

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ