রুয়েটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

 

মারূফ হাসান, ক্যাম্পাস প্রতিনিধি :

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ভবনে ‘ক’ গ্রুপের ভর্তি পরীক্ষা সকাল ৯টা থেকে শুরু হয়ে শেষ হয় বেলা ১১টায়। এছাড়া ‘খ’ গ্রুপের (কেবলমাত্র আর্কিটেকচার বিভাগে ভর্তির জন্য) ভর্তিচ্ছুদের পরীক্ষা সকাল ৯টায় শুরু হয়ে শেষ হয় বেলা ১২.১০টায়।

এবারের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ৯০৬০ জন ভর্তিচ্ছুকে মনোনিত করা হয়েছিল। তাদের মধ্য থেকে প্রায় ৮০ শতাংশ পরীক্ষার্থী অংশগ্রহণ করেছেন।

সকালে রুয়েট উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখসহ বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা পরীক্ষা কেন্দ্রগুলো পরিদর্শন করেন। পরীক্ষা চলাকালে ক্যাম্পাসের আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আনসার, রোভার স্কাউট সদস্যরা নিয়োজিত ছিলেন।
এছাড়াও সহযোগিতা করার জন্য বাংলার জনপদ নামে হেল্প ডেস্ক ছিলো ।যারা ফ্রী খাবার পানি,পরীক্ষার্থীদের ভর্তি তথ্য ও অভিভাবকদের বসার সুব্যবস্থা করেছে।

রুয়েট উপাচার্য রফিকুল ইসলাম সেখ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, সকাল থেকেই বৈরী আবহাওয়া সত্ত্বেও ভর্তি পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের পদচারনায় রুয়েট ক্যাম্পাস মুখরিত হয়ে উঠেছিল। পরীক্ষা চলাকালে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভর্তি পরীক্ষা অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

আগামী ০৪ নভেম্বর ভর্তি পরীক্ষার ফলাফল রুয়েটের প্রশাসন ভবনের নোটিশ বোর্ডে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। এ বছর রুয়েটের ১৪ টি বিভাগে ১২৩৫ ছাত্র-ছাত্রীকে ভর্তি করা হবে।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ