রাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতির বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

 

মারুফ হাসান, রাবি প্রতিনিধি :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অনিয়ম ও দুর্নীতিবিরোধী আন্দোলনে বহিরাগতদের যুক্ত করার অভিযোগে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক একরাম উল্যাহর বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বাসভবনে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত ৪৯৪তম সিন্ডিকেট সভায় এই তদন্ত কমিটি গঠন করা হয়। সিন্ডিকেট সদস্য অধ্যাপক হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, সিন্ডিকেট সদস্য রুস্তম উদ্দীন আহমেদকে আহ্বায়ক করে তিন সদস্যের এই কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এবং উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক গোলাম কবীর।

অধ্যাপক হাবিবুর রহমান বলেন, “গত ৯ অক্টোবর দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধনে অধ্যাপক একরাম উল্যাহ বহিরাগত ছেলেদের নিয়ে আসেন বলে অভিযোগ ওঠে। এর পরিপ্রেক্ষিতে তাকে কারণ দর্শানোর জন্য নোটিশ দেয়া হলে তিনি লিখিত জবাব দেন। কিন্তু জবাবে সন্তুষ্ট না হওয়ায় বিশ^বিদ্যালয় প্রশাসন এই কমিটি গঠন করে।”

এই বিষয়ে অধ্যাপক একরাম উল্যাহ বলেন, “বর্তমান প্রশাসনের দুর্নীতির বিরুদ্ধে আমাদের যে আন্দোলন চলছে তা দমনের জন্যই আমার বিরুদ্ধে এই তদন্ত কমিটি গঠন করেছে। তবে প্রশাসন অন্যায়ভাবে আমাকে দমাতে পারবেনা। আমাদের যে দুর্নীতি ও সন্ত্রাসবিরোধী আন্দোলন চলমান ছিল তা পূর্বের থেকে শক্তভাবে ফিরে আসবে।”

 

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ