রাবিতে এসডিজি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন শুরু ১৮ ডিসেম্বর

 

মারুফ হাসান,রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পরিসংখ্যান বিজ্ঞান এবং এসডিজি বিষয়ক সপ্তম আন্তর্জাতিক সম্মেলন আগামী ১৮ ও ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে অনুষ্ঠেয় এ সম্মেলনের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী দপ্তরের এসডিজি বিষয়ক প্রধান সমন্বয়ক আবুল কালাম আজাদ।

বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

‘ডাটা সায়েন্স এন্ড এসডিজিএস: চ্যালেঞ্জস, অপারটুনেটিস এন্ড রিয়েলিটিজ’ শীর্ষক এই সম্মেলনের আয়োজন করছে পরিসংখ্যান বিভাগ। সম্মেলনে ৪৪টি বিদেশী প্রতিষ্ঠান ও ২৮টি দেশীয় প্রতিষ্ঠানসহ প্রায় চারশ বিশেষজ্ঞ উপস্থিত থাকবেন।

সংবাদ সম্মেলনে অনুষ্ঠানের আহ্বায়ক অধ্যাপক ছায়েদুর রহমান বলেন, এই সম্মেলনে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। সেখানে দুই কিনোট, পাঁটটি প্ল্যানারি, ৪৭টি ইনভাইডেট টক ও ১২২টি কনট্রিবিউটেড টক থাকবে। এছাড়াও এতে ২৭টি এসডিজি বিষয়ক স্টলের আয়োজন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বলেন, এই আন্তর্জাতিক সম্মেলনের সমাপনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবীর। বিশেষ অতিথি হিসেব উপস্থিত থাকবেন বাংলাদেশ ব্যাংকের প্রাক্তন ডেপুটি গর্ভনর ড. সোহরাব উদ্দিন। উদ্বোধনী এবং সমাপনী পর্বে বিশেষ অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

সংবাদ সম্মেলনে পরিসংখ্যান বিভাগের সভাপতি অধ্যাপক গোলাম হোসেন, সাবেক সভাপতি আইয়ুব আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ