রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার ক্লাবের চাকরি মেলা

মারুফ হাসান,ক্যাম্পাস প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যারিয়ার ক্লাব আয়োজিত দুই দিনব্যাপী ৭ম আরইউসিসি চাকরি মেলা অনুষ্ঠিত হবে আগামী বুধবার (২৬ ফেব্রুয়ারি)। এদিন বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মাঠে এই মেলার উদ্বোধন করবেন উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

গতকাল শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ক্লাবের সভাপতি আব্দুল্লাহ আল মামুন। লিখিত বক্তব্যে আব্দুল্লাহ আল মামুন জানান, এবারের মেলায় ঢাকা থেকে আগত ও রাজশাহীর স্থানীয় ২০ টি কোম্পানি অংশগ্রহণ করবে। সবার জন্য উন্মুক্ত এই মেলার প্রথম দিন গ্রাজুয়েট চাকরীপ্রার্থীরা কোম্পানির বুথে সিভি জমা দিতে পারবেন। সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সিভি জমা দেয়া যাবে। এছাড়া মেলা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র (টিএসসিসি) ও ডীনস কমপ্লেক্সে ৬টি কর্মশালা ও ৪টি সেমিনার আয়োজন করা হবে। আন্ডারগ্রাজুয়েটরা এই আয়োজনে অংশগ্রহণ করতে পারবেন।

এজন্য বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে নিজস্ব বুথে রেজিস্ট্রেশন চলছে। রেজিস্ট্রেশন চলবে আগামী ২৫ তারিখ পর্যন্ত। বিভিন্ন কর্মশালা ও সেমিনার ভেদে নির্দিষ্ট ফি দিয়ে এসব আয়োজনে অংশগ্রহণ করা যাবে। মেলার শেষ দিনে আরইউসিসি কর্পোরেট কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করা হবে। সেই সঙ্গে চাকরিপ্রাপ্ত, আগত সকল কোম্পানি ও পার্টনারশিপ সকল কোম্পানিকে সংবর্ধনা দেয়া হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মনিমুল হক, সহ-সভাপতি ইমরান হাসান, সাধারণ সম্পাদক তৌহিদ বিন হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক নওরীন জান্নাত ঐশী ও ক্লাবের অন্যান্য সদস্যরা।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব অরাজনৈতিক ক্যারিয়ার সংশ্লিষ্ট সংগঠন। ২০১৩ সালের ১৯ জুন যাত্রা শুরুর পর থেকে এই ক্লাব প্রতিবছর জব ফেয়ারের আয়োজন করে আসছে।#

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ