রাজধানী মার্কেটের অগ্নিনির্বাপণ ও শৃঙ্খলা রক্ষায় বিএনসিসির ৩২ ক্যাডেট

 

 

ওবায়দুর রহমান:

 

রাজধানীর টিকাটুলিতে অবস্থিত রাজধানী সুপার মার্কেটে ২০ নভেম্বর (বুধবার) সন্ধ্যায় ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটে।
এতে ফায়ার সার্ভিসের ২৫ টি ইউনিট কাজ করে প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এরমধ্যে ফায়ার সার্ভিসের সাথে যোগ হয় কবি নজরুল সরকারি কলেজ বিএনসিসি প্লাটুন। এছাড়া বদরুন্নেসা সরকারি কলেজ বিএনসিসি প্লাটুন, তেজগাঁ কলেজ বিএনসিসি প্লাটুন সহ আরো প্রায় ৩টি প্লাটুনের প্রায় ৩২ জন ক্যাডেট যোগ দেয় অগ্নি নির্বাপণে।

ক্যাডেট সার্জেন্ট এইচ.এম. বাকী বিল্লাহ বলেন, “সন্ধ্যা ৬:০৪ মিনিটে এ ক্যাডেট অঙ্কুর দত্তের মাধ্যমে অগ্নিকা-ের সংবাদ পায়, এরপর পিইউও তাইমুর হোসেন এবং পিইউও বদরুন্নাহার এর নির্দেশে সাথে সাথেই উপস্থিত ৭ জন ক্যাডেটদের ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হন এবং পরবর্তীতে আরো ৩জন যুক্ত হন। সেই সাথে কবি নজরুল সরকারি কলেজ এ্যাক্স-ক্যাডেট এসোসিয়েশন এর আরো ৭-৮ জন সাবেক ক্যাডেট অগ্নি নির্বাপণ এবং শৃঙ্খলা রক্ষায় কাজ করেন।

অগ্নি নির্বাপণ এবং শৃঙ্খলা রক্ষায় কবি নজরুল সরকারি কলেজ বিএনসিসি কন্টিনজেন্ট এর ক্যাডেটরা বাংলাদেশ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সহায়ক হিসেবে কাজ করে ।

উল্লেখ্য, বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের তত্ত্বাবধানে পরিচালিত রাজধানী সুপার মার্কেট ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয়। মার্কেটটি মূলত টিনশেড। এখানে পোশাক, প্রসাধন সামগ্রী, নিত্যপণ্য,জুয়েলারিসহ বিভিন্ন সামগ্রীর দোকান রয়েছে।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ