যুব শক্তি, ধর্মীয় সম্প্রীতি এবং একাধিকত্ববাদ নিয়ে রোট্যার‌্যাক্ট ক্লাবের যুব সভা অনুষ্ঠিত

রোট্যার‌্যাক্ট ক্লাব অব ঢাকা কমার্স কলেজের স্বাগতিকতায় ২৯ অক্টোবর ২০১৯ ঢাকা কমার্স কলেজ কনফারেন্স হলে যুব সভা অনুষ্ঠিত হয়। সভায় যুবশক্তি, ধর্মীয় সম্প্রীতি এবং একাধিকত্ববাদ বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। যুব সভায় ইউএসএইড এর ‘অবিরুদ্ধ: সহ্যের রাস্তা’-এ প্রোগ্রমের অধীন আউটবক্স লিমিটেড এর ‘সবাই ভিন্ন একসাথে অনন্য’-এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

যুব সভায় প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ প্রফেসর ড. এএফএম শফিকুর রহমান, বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ (ব্যবসায় শিক্ষা) প্রফেসর মো. শফিকুল ইসলাম। সেলিব্রেটি অতিথি ছিলেন মিস বাংলাদেশ ২০০৭, আইসিসি উপস্থাপক, অভিনেত্রী এ্যাডভোকেট জান্নাতুল ফেরদৌস পিয়া। অনুষ্ঠানে রিসোর্স পারসন ছিলেন ‘সবাই ভিন্ন একসাথে অনন্য’ কর্মসূচির কো-অর্ডিনেটর সাইদুল হক তানজিম ও আউটবক্স লিমিটেড এর পরিচালক একেএম শওকত পারনেল। কর্মসূচির আহ্বায়ক ছিলেন ঢাকা কমার্স কলেজের সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক ও রোটার‌্যাক্ট ক্লাব মডারেটর এস এম আলী আজম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রোটার‌্যাক্ট ক্লাব সভাপতি মো. নাবির হোসেন। প্রোগ্রাম চেয়ারম্যান ছিলেন রোটার‌্যাক্ট ক্লাবের প্রাক্তন সভাপতি মো. মিজানুর রহমান। প্রোগ্রামে প্রাক্তন সভাপতি তানবীর আহমেদ, সভাপতি ইলেক্ট তারিকুল ইসলাম ও ক্লাব সচিব আয়শা ইসলামসহ ক্লাব সদস্যবৃন্দ এবং কলেজের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। সভা শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন মিস বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস পিয়া।
যুব সভায় এ্যাডভোকেট জান্নাতুল পিয়া বলেন, বিভিন্ন মানুষ আমরা বিভিন্ন আকার, আকৃতির এবং বিভিন্ন বর্ণ ও ও ধর্মের। তিনি বলেন, কোনো মানুষের সাথে অন্য কোনো মানুষের সবকিছুতে মিল নেই। প্রকৃতির এই সৃষ্টির ভিন্নতা আমাদেরকে না মেনে উপায় নেই। অথচ মস্তিষ্কের এই ভিন্নতার কারণে আমরা কেউ কেউ ভিন্নতাকে সহ্য করতে পারছি না। আবেগ, হতাশা, অনৈতিকতা, সহ্য ক্ষমতার অভাব, নেতিবাচক ধারণা ইত্যাদি কারনে মানুষ অযথাই মানুষের সাথে সংঘাতে লিপ্ত হচ্ছে। তিনি বলেন, আমরা যদি সবাই একসাথে চলতে পারি তবেই সুখ ও সমৃদ্ধি আসবে এবং আমরা হবো অনন্য।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ