ময়মনসিংহে দুর্গাপূজার প্রতিমা ভাঙচুর

 

হোসাইন আহাম্মেদ সুলভ, ময়মনসিংহ :

ময়মনসিংহের মুক্তাগাছা শহরের ইশ্বরগ্রামে পুষ্পপূজা সংঘের শারদীয় দুর্গাপূজা মন্ডপের কয়েকটি প্রতিমা ভাঙচুর করেছে দূষ্কৃতিরা। বুধবার রাতে এ ঘটনাটি ঘটে।

পূজার একদিন আগে এ ধরণের ঘটনায় মন্ডপ কমিটির মাঝে আতংক দেখা দিয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন ইউএনও সুর্বণা সরকার ও থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদসহ উপজেলা পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ। মুক্তাগাছা উপজেলায় এ বছর ১০৩টি মন্ডপে শারদীয় দুর্গাপূজা উদযাপিত হবে। এর একটি শহরের ইশ্বরগ্রামের বটতলা ব্যাংকার্স কলোনির পূর্বপার্শ্বে পুষ্পপূজা সংঘের উদ্যোগে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। ত্রিশ বছর ধরে একই মন্ডপে শারদীয় দুর্গাপূজা উদযাপন হয়ে আসছে।
এবারও পূজামন্ডপে প্রতিমা বসানোর কাজ চলছিল। মৃৎ শিল্পীরা প্রতিমার রঙের কাজ শেষ করে মঙ্গলবার রাত সাড়ে তিনটায় মন্ডপ ত্যাগ করে। পরে রাতের কোন এক সময় দূষ্কৃতিকারীরা মন্ডপের লক্ষ্মী, স্বরস্বতি, গনেশ, কার্তিক ও অশুরের প্রতিমা ভাঙচুর করে।

পুষ্পপূজা সংঘ মন্ডপ কমিটির সভাপতি হারাধন দেব বলেন, সকালে মন্ডপে দেখতে পান ৫টি প্রতিমার তিনটির মাথা বিচ্ছিন্ন ও দুইটির আংশিক ক্ষতিগ্রস্থ করা হয়েছে। দুর্গাপূজার একদিন আগে এ ধরণের ঘটনায় তারা আতংকিত ও চিন্তিত। একদিনের মধ্যে ক্ষতিগ্রস্থ প্রতিমা ঠিকঠাক করে মন্ডপে ওঠানো নিয়ে তারা সংশয়ে পড়েছেন।

উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক দেবাশীষ ঘোষ বাপ্পী বলেন, প্রতিটি মন্ডপে পুলিশের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে নিরাপত্তা বাড়ানোর তাগিদ দেওয়া হয়েছে।

ঘটনার সত্যতা স্বীকার করে ইউএনও সুবর্ণা সরকার বলেন, প্রতিমা ক্ষতিগ্রস্থের ঘটনা খুব দুঃখজনক। যাতে এ ধরণের ঘটনা আর না ঘটে, এ জন্য প্রতিটি মন্ডপে নিরাপত্তা জোরদারে সকল মন্ডপ কমিটিকে সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ