ময়মনসিংহে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের ০১ জনকে আটক করেছে র‌্যাব-১৪

 

আলমগীর সরকার, ময়মনসিংহ:

ময়মনসিংহ র‌্যাব-১৪ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে ময়মনসিংহর ভালুকার জামিরদিয়া মাষ্টারবাড়ী রাজার বাজারস্থ ডোবালিয়া পাড়া এলাকায় পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের কয়েকজন সদস্য, আসন্ন এসএসসি পরীক্ষা-২০২০ এর প্রশ্নপত্র পরীক্ষার পূর্বেই সংগ্রহ এবং ফাঁস করার পরিকল্পনা করছে।

এমন সংবাদের ভিত্তিতে গত ৩১ জানুয়ারি রাত সোয়া ১০টায় র‌্যাবের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে সহকারী পুলিশ সুপার সমীর সরকার, স্কোয়াড কমান্ডার, র‌্যাব-১৪ এর নেতৃত্বে ময়মনসিংহ জেলার ভালুকা থানাধীন জামিরদিয়া মাষ্টারবাড়ী রাজার বাজারস্থ ডোবালিয়া পাড়া শেখ এন্টারপ্রাইজ পাইওনিয়ার ২নং গেইট জনৈক মোঃ নাসির এর দোকানের সামনে অভিযান পরিচালনা করে আসামী টাংগাইল জেলার মমিনপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে মোঃ মামুন রানা (১৯) কে বর্তমানে ডোবালিয়াপাড়া থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীর হেফাজত থেকে ০১টি মোবাইল সেট, ০২টি সিমকার্ড ও ৪৮ পাতা ফেইসবুকের স্ক্রিন শর্ট প্রিন্ট ছবি উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আলামতসহ ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৩(২) মোতাবেক ময়মনসিংহের ভালুকা থানায় মামলা রুজু প্রক্রিয়াধীন।

র‌্যাব-১৪ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে, সে দীর্ঘ দিন যাবৎ ফেইসবুক, মেসেঞ্জার, হোয়াটস-অ্যাপস্সহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে আসন্ন এসএসসি ২০২০ সালের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস, সাথে সংশ্লিষ্ট বিভিন্ন নামীয় ও বেনামীয় প্রোফাইল গ্রুপের সাথে সংযুক্ত হয়ে ভূয়া প্রশ্নপত্র সংগ্রহ এবং বিভিন্ন সময়ে তার সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে সংযুক্ত হওয়া পরীক্ষার্থীর নিকট প্রতারণামূলকভাবে অর্থের বিনিময়ে সরবরাহ, বিক্রয় করার মত গর্হিত কাজের সাথে সংশ্লিষ্ট ছিল।

জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, সে Phishing page দ্বারা অন্যের ফেসবুক একাউন্ট হ্যাক করে Brilliant apps দ্বারা একাউন্ট খুলে মানুষকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে প্রতারণা করে। তার ফেইসবুক Admission Guide ভর্তি গাইড (page) s.s.c Suggestion All Bord 2020 (Group) সহ ০৫ জন সদস্য আছে। ইহা ছাড়াও সে অনলাইনে জাল পাবলিক পরীক্ষার প্রবেশপত্র এবং সার্টিফিকেট তৈরি করে দেওয়ার কথা বলে প্রতারণা করে বিভিন্ন ছাত্র/ছাত্রীদের নিকট হতে অর্থ আত্মসাৎ করে থাকে।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ