মুন্সীগঞ্জে ৫ উপজেলায় ১০ করোনা রোগী শনাক্ত

মুন্সীগঞ্জ প্রতিনিধি :

মুন্সীগঞ্জে ৬ উপজেলার মধ্যে ৫ উপজেলায় দুই নারীসহ ১০জন করোনা রোগী শনাক্ত করেছে আইইডিসিআর, বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মো. আবুল কালাম আজাদ।

এর মধ্যে সদর ও সিরাজদিখান উপজেলার দুইজন নারী রয়েছেন। আক্রান্তদের মধ্যে সদরে দুই, টঙ্গিবাড়িতে তিন, গজারিয়ায় তিন, শ্রীনগর ও সিরাজদিখানে একজন করে। এদের মধ্যে একজন গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার (সেকমো)। এদের অধিকাংশই নারায়ণগঞ্জ এবং টঙ্গীবাড়ির একজন মিরপুর থেকে সংক্রমিত বলে জানান সিভিল সার্জন।

সিভিল সার্জন ডা: মো. আবুল কালাম আজাদ জানান, শুক্রবার (১০ এপ্রিল) মধ্যরাতে জরুরী ফোনে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) সাতজন ও শনিবার সকালে আরো তিন করোনা রোগী শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে। মুন্সীগঞ্জ, গজারিয়া, সিরাজদিখান, শ্রীনগর এবং টঙ্গীবাড়ি উপজেলায় রাতেই সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাদের জরুরি নির্দেশনা দেওয়া হয়েছে।

গত ৭ এপ্রিল তাদের নমুনা সংগ্রহ করা হয়। ৮ এপ্রিল পরীক্ষার জন্য ১৬ জনের নমুনা ঢাকায় পাঠানো হয়। এর মধ্য থেকেই ৭ জনের রিপোর্ট পজেটিভ। পরের দিন ১৮টি নমুনা পাঠানো হলে এর মধ্যে তিন জনের পজেটিভ পাওয়া যায়। পজেটিভ পাওয়া সবার সঙ্গেই আইইডিসিআর এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তারা কথা বলেছেন। সাতজনের শারীরিক অবস্থা এখনো গুরুতর নয়।

মুন্সীগঞ্জ সদর জেলা সিভিল সার্জন ডা: আবুল কালাম আজাদ জানান, মুন্সীগঞ্জে গতকালকে রাতে ৭ জন এবং আজকের রিপোটে ৩জনসহ মোট ১০ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। অধিকাংশ রোগী ঢাকা এবং পার্শবর্তী জেলা নারায়নগঞ্জ থেকে সংক্রমিত হয়েছে। এখন আমাদের আরো কঠোর হতে হবে। যেন অন্য জেলার গাড়ী এবং সাধারন মানুষ প্রবেশ করতে না পারে।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ