মুন্সীগঞ্জের গজারিয়ায় জ্বরে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু

মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জ্বর, সর্দিতে আক্রান্ত হয়ে ভর্তি হওয়া এক রোগীর মৃত্যু হয়েছে। এই ঘটনায় করোনা ভাইরাস আতঙ্কে ফাঁকা হয়ে গেছে গোটা হাসপাতাল।মৃতের নাম সোহরাব হোসেন(১২)। সে উপজেলার বাউশিয়া ইউনিয়নের মনাইরকান্দি গ্রামের শহীদুল ইসলামের ছেলে।
এ বিষয়ে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তাসলিমা আক্তার জানান, সর্দি-জ্বর নিয়ে গত রাত সাড়ে তিনটার দিকে সোহরাবকে হাসপাতালে ভর্তি করে তার আত্মীয়-স্বজনরা। এদিকে অবস্থা খারাপ হলে সকালে তাকে ঢাকা পাঠিয়ে দিতে বলে কর্তব্যরত চিকিৎসক, ঢাকা নেওয়ার পথে সে মারা যায়।
এদিকে স্থানীয়দের মাধ্যমে জানা যায় সোহরাবের বাড়ি প্রতিবেশী কয়েকজন বিদেশ ফেরত রয়েছেন তাদের মধ্যে একজন করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে হোম কোয়ারেন্টাইনে আছেন ।তাই এ ব্যক্তির থেকে এ সংক্রমন ছাড়াতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে এলাকার লোকজন। তবে মৃতের পরিবারের লোকজন এটাকে করোনা নয় দাবি করে লাশ দাফন করে ফেলে।
জেলা সিভিল সার্জন ডা: আবুল কালাম আজাদ বলেছেন, এটাকে নেক ড্রিজিটি বলে জ্বর বলে। আইইডিসিআরের সাথে যোগাযোগ করেছি ।যেহেতু তার কাঁশি সর্দি বা শ্বাসকষ্ট ছিলো না এটা করোনার পক্ষে নয়। ঘাড় শক্ত হয়ে গিয়েছিলো এটা নেক ড্রিজিটি এটা করোনার সাথে সম্পৃক্ত নয়। সাধারনত জ্বরে এমনটা হয় । ইতিমধ্যে বাচ্চাটিকে দাফন করে ফেলেছে। আর আইডিসিআর বলছে এটা করোনার সাথে সম্পৃক্ত নয় এবং এ বিষয়ে তারা আর আগ্রহ দেখায়নি। তবে মৃত ছেলেটির বাড়ী ও এর আশপাশ এলাকায় সামাজিক দূরত্ব নিশ্চিত করা হয়েছে।

কুষ্টিয়ায় সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক ব্যক্তির মৃত্যু

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ