মাদারীপুরে সরকারি ৬৮ বস্তা চালসহ সাবেক ছাত্রলীগ নেতা আটক

জাহিদ হাসান,মাদারীপুর :

মাদারীপুরের শিবচর উপজেলার শেখপুর বাজার থেকে শনিবার রাত সাড়ে নয়টার দিকে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর ১০ টাকা মূল্যের সরকারি ৬৮ বস্তা চালসহ আবু বক্কর সিদ্দিকী মাসুম মোল্লা (৩০) নামের এক চাল ব্যবসায়ীকে আটক করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান। এ বিষয়ে শিবচর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের হয়েছে।

আটক ছাত্রলীগ নেতাকে রোববার বেলা ১২ টার দিকে মাদারীপুর কোর্টে প্রেরণ করা হয়েছে। আটক মাসুম মোল্লা শেখপুরের মির্জারচর গ্রামের জয়নাল আবেদিন মোল্লার ছেলে। স্থানীয় ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজি দরের ৬৮ বস্তা চাল কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে শেখপুর বাজারের আবু বক্কর সিদ্দিকী মাসুম মোল্লা নামের এক ব্যবসায়ী অন্যত্র মজুদের জন্য সরিয়ে নিচ্ছে এমন সংবাদ পেয়ে অভিযান চালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান এর নেতৃত্বে একটি দল। এসময় অভিযান চালিয়ে আবু বক্কর সিদ্দিকীর মালিকানাধীন ৬৮ বস্তা চাল অন্য একটি দোকান থেকে উদ্ধার করা হয় এবং তাকে আটক করা হয়। অভিযানে শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রফিকুল ইসলাম, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ ও মাদারীপুর র‌্যাব ৮ এর একটি দল উপস্থিত ছিল। আটককৃত মাসুম মোল্লা শিবচরের বাঁশকান্দি ইউনিয়নের সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। বর্তমানে তিনি রাজনীতির পাশাপাশি চালের ডিলারের ব্যবসা করতেন।
শিবচর বাঁশকান্দি ইউনিয়নের চেয়ারম্যান আবুল বাসার মুন্সি বলেন, আবু বক্কর সিদ্দিকী মাসুম মোল্লার চালসহ আটকের ঘটনাটি আমি শুনছি। বিষয়টি অত্যন্ত দুঃখজনক। মাসুম মোল্লা বাঁশকান্দি ইউনিয়নের সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।
শিবচর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ইমদাদুল ইসলাম শিকদার বলেন, আবু বক্কর সিদ্দিকী মাসুম মোল্লা যেহেতু সরকারি চালসহ আটক হয়েছে, এখন তার বিরুদ্ধে আমি বাদী হয়ে শিবচর থানায় একটি মামলা দায়ের করেছি। তার ডিলারশীপ বাতিল করা হবে।
শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান বলেন, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি শেখপুর বাজারে কিছু চাল অন্যত্র বিক্রির উদ্দেশ্য মজুদ করে রাখা হয়েছে। এ খবর পেয়ে আমার রাতেই সেখানে অভিযান পরিচালনা করি এবং ৬৮ বস্তা চালসহ আবুবক্কর সিদ্দিক নামের একজনকে আটক করি।
শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, চালের ডিলারকে সরকারি চালসহ আটক করা হয়েছে। শিবচর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের হয়েছে। আটক ডিলারকে মাদারীপুর কোর্টে প্রেরণ করা হয়েছে।

 

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ