মহিলা শ্রমিক লীগের নেতৃত্বে সুরাইয়া-রহিমা

আওয়ামী লীগের সমর্থক সংগঠন মহিলা শ্রমিক লীগে সুরাইয়া আক্তারকে সভাপতি এবং কাজী রহিমা আক্তার সাথীকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

শনিবার (১২ অক্টোবর) রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউটে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহিলা শ্রমিক লীগের কেন্দ্রীয় এই সম্মেলন উদ্বোধন করেন।

সম্মেলন উদ্বোধনের পর দ্বিতীয় অধিবেশনে সারাদেশের কাউন্সিলর ও প্রতিনিধিদের মতামতের ভিত্তিতে সর্বসম্মতিক্রমে এই কমিটি হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

তিনি গণমাধ্যমকে জানান, দুই বছর মেয়াদী কমিটিতে মহিলা শ্রমিক লীগের সাবেক কার্যকরী সভাপতি সুরাইয়া আক্তার সভাপতি, সাবেক সাধারণ সম্পাদক সামসুন্নাহার ভূঁইয়া কার্যকরী সভাপতি ও সাবেক সাংগঠনিক সম্পাদক কাজী রহিমা আক্তার সাধারণ সম্পাদক হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে এই কমিটির নেতারা ৪৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবে।

মহিলা শ্রমিক লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৯ সালে। এর ১০ বছর পর সম্মেলন হল।

মহিলা শ্রমিক লীগের এই সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, বিপ্লব বড়ুয়া প্রমুখ।

প্রসঙ্গত, ২০০৪ সালের ২৯ মার্চ প্রথম সম্মেলনের মধ্য দিয়ে জাতীয় মহিলা শ্রমিক লীগ গঠন করা হয়।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ