মঙ্গলবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রকিবুল ইসলাম, টুঙ্গিপাড়া:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর শ্রদ্ধা জানাতে আগামী মঙ্গলবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধুর সমাধি সৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে প্রধানমন্ত্রী জাতির পিতার জম্মশত বার্ষিকীর অনুষ্ঠানের শুভ সূচনা করবেন।

প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব কাজী নিশাত রসুল স্বাক্ষরিত গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানার কাছে পাঠানো এক ফ্যাক্স বার্তায় জানানো হয়েছে, ঐদিন সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে আসবেন। তারপর তিনি বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন। এ সময় তিন বাহিনীর একটি সু-সর্জিত চৌকষ দল গার্ড অব অনার প্রদান করবে । পরে তিনি ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বাবুল শেখ বলেন, জাতির পিতার জম্ম দিন বাঙ্গালী জাতির সবচেয়ে আনন্দের দিন। ১৭ মার্চ বঙ্গবন্ধুর জম্মশত বার্ষিকী কে সামনে রেখে টুঙ্গিপাড়ায় সাজসাজ রব বিরাজ করছে। এখানে উৎসব মুখর পরিবেশে জাতির সর্বশ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধুর জম্ম দিন উদযাপিত হবে।

টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিসৌধের সহকারী কিউরেটর মোঃ নজরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর জম্মশত বার্ষিকীর শ্রদ্ধা জানাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া আসছেন। প্রধানমন্ত্রীর এ সফরকে কেন্দ্র করে জেলা প্রশাসন, গণপূর্ত বিভাগ, আইন শৃংখলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার সদস্যরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। সমাধিসৌধ কমপ্লেক্সের প্রতিটি স্থাপনা ধুয়ে মুছে পরিস্কার পরিচ্ছন্ন করা হয়েছে। পাশিপাশি সৌন্দর্য বর্ধনের কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে।

গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান বলেন, প্রধানমন্ত্রীর এ সফরকে কেন্দ্র করে গোপালগঞ্জে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। গোপালগঞ্জের স্পর্শকাতর স্থানে চেকপোস্ট বসানো হয়েছে। প্রধানমন্ত্রীর এ সফরকে সফল করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ