ভোলায় শিশু অধিকার সপ্তাহ উদ্বোধন

 

ইমতিয়াজুর রহমান, ভোলা প্রতিনিধি :

 

“আজকের শিশু আনবে আলো,বিশ্বটাকে রাখবো ভালো” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভোলায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষ্যে শিশু সমাবেশ,শোভাযাত্রা আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৭ অক্টোবর (সোমবার) জেলা প্রশাসন ও শিশু একাডেমি ভোলার আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিন করে। পরে ভোলা জেলা প্রশাসকের সভা কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মৃধা: মো: মোজাহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক। একই সঙ্গে বিশ্ব শিশু অধিকার সপ্তাহ’র সপ্তাহ ব্যাপী অনুষ্ঠানের উদ্বোধনও করেন তিনি।
এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন,স্থানীয় সরকার উপ-পরিচালক মাহমুদুর রহমান,অধ্যক্ষ দুলাল চন্দ্র ঘোষ।

আরো উপস্থিত ছিলেন, গনপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আখতার হোসেন সহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা। এসময় শিশুদের মধ্যে বক্তব্য রাখেন, ভোলা জেলা এনসিটিএফ সভাপতি জান্নাতুল ফেরদৌস মিম।

জেলা প্রশাসক প্রধান অতিথির বক্তব্যে বলেন, “আমরা যারা বড়রা আছি আমাদের দায়িত্ব শিশুদের জন্য একটা ভালো পরিবেশ তৈরী করা। শিশুদের জন্য ঘরে এবং বাইরে বিচরনের পরিবেশকে নিরাপদ করতে হবে। যেন সে হেসে খেলে বড় হতে পারে। সকল শিশুর শিক্ষার অধিকার রয়েছে। কেউ যেন শিক্ষার বাইরে না থাকে। আমাদের শিশুদের বিদ্যালয়ে প্রেরন করতে হবে। শিক্ষা ছাড়া যে কেউ অন্ধকারে থেকে যায়। আর শুধু লেখাপড়া করলেই চলবে না খেলাধুলা এবং সাংস্কৃতিক চর্চাও করতে হবে। এসব একজন শিশুর মানসিক বিকাশ করে। তাকে উপযুক্ত করে তোলে”।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ