ভোলায় জাতীয় যুব দিবস পালিত

ভোলা প্রতিনিধি ,ইমতিয়াজুর রহমান

‘দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ভোলায় পালিত হয়েছে জাতীয় যুব দিবস। দিবসটি উপলক্ষ্যে শুক্রবার (১নভেম্বর) সকালে জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর এর আয়োজনে একটি বর্ণাঢ্য যুব র‌্যালী বের হয় । যুবদের অংশ গ্রহনে র‌্যালী শহরেরপ্রদান প্রদান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসক কার্যালয় গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসক মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

আলোচনা সভায় জেলা প্রশাসক সার্বিক মৃধা মো মুজাহিদুল ইসলাম এর সভাপত্বিতে উপস্থিত ছিলেন সহকারি শিক্ষা অফিসার মাধবচন্দ্র দে,যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক জাহাঙ্গির উদ্দিন আহমেদ,উপজেলা যুব উন্নয়ন অফিসার টিএইচ এম ফিদা হাছান প্রমুখ।

সভায় যুব উন্নয়নসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ প্রশিক্ষনরত যুবসমাজ উপস্থিত ছিলেন। আলোচনা সভায় বক্তারা বলেন,যুবসমাজ হল একটি সমাজের চালিকাশক্তি। বাঙালির বীরের জাতি।স্বাধীনতার সূর্য অস্তমিত হওয়ার হাত থেকে জাতিকে উদ্ধার করেছি যুবরা। আর এসব কর্মকান্ডে সবার আগে প্রান দিয়েছে তরুণ ও যুবসমাজ। তাই সমাজ পরিবর্তনের ও দেশকে এগিয়ে নিতে যুব সমাজকে দক্ষ ও গতিশীল করে গড়ে তুলতে  হবে। যুবসমাজের ওপর নির্ভর করছে দেশের সফলতা ।তারা অযোগ্য হয়ে উঠলে জাতির ধ্বংস অনিবার্য। তাদেরকে বাঁচানোর জন্য দরকার সুস্থ রাজনীতি, সমাজে স্থিতিশীলতা এবং নৈতিক শিক্ষা। তাহলেই সমাজ বির্নিমানে যুবরা ভূমিকা রাখতে পারবে বলে মনে করেন।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ