ভোলার লালমোহন পৌর সভায় ইভিএম পদ্ধতিতে ভোট দিচ্ছেন ভোটাররা

 

ইমতিয়াজুর রহমান , ভোলা প্রতিনিধি : 

দীর্ঘ নয় বছর পর ভোলার লালমোহন পৌর সভায় প্রথম বারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ পদ্ধত্বিতে ভোট দিচ্ছেন ভোটাররা।

সোমবার সকাল ৯টা থেকে বহুল প্রতীক্ষীত লালমোহন পৌর সভায় প্রথমবারের মতো ইভিএমে ভোট দিচ্ছেন ভোটাররা। বিরতিহীনভাবে বিকেল ৫টা পর্যন্ত এই ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ১২টি ওয়ার্ড নিয়ে গঠিত লালমোহন পৌরসভায় মোট ভোট কেন্দ্র ১২টি। এখানে মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ১শ জন। যাদের মধ্যে পুরুষ নয় হাজার ৭০৩ জন এবং নারী নয় হাজার ৯৯৭ জন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন সর্বমোট ৬২ প্রার্থী, যাদের মধ্যে মেয়র পদে দু’জন। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ও সাবেক মেয়র এমদাদুল ইসলাম তুহিন ও বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী সোহেল আজিজ শাহিন। কাউন্সিলর পদে ৪৭ জন এবং সংরতি নারী কাউন্সিলর পদে ১৩ প্রার্থী মাঠে রয়েছেন।

এদিকে দীর্ঘদিন পরে ভোট হওয়ায় ভোটারদের মধ্যেও বিরাজ করছে উৎসবের আমেজ। পছন্দের প্রার্থীকে ভোট দিতে কেন্দ্রে আসছেন ভোটাররা।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা আলাউদ্দিন আল মামুন বলেন, নির্বাচনকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে সব্বোর্চ ব্যবস্থা নেওয়া হয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়াও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা মোতায়েন রয়েছে।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ