ভোক্তা অধিকার দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা

সারাদেশের ন্যায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে কনজুমার ইয়ুথ বাংলাদেশ ইবি শাখার আয়োজনে রবিবার (১৫ মার্চ) বেলা দেড়টায় অনুষদ ভবনের সামনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।
কনজুমার ইয়ুথ বাংলাদেশ ইবি শাখার সাধারণ সম্পাদক শাহেদুল ইসলামের সঞ্চালনায় বাংলা সিওয়াইবি ইবি শাখার প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মেহের আলী, বিভাগের অধ্যাপক প্রফেসর ড. রাশেদুজ্জামন, প্রভাষক শরিফুল ইসলাম জুয়েল,  কেন্দ্রীয় দপ্তর সম্পাদক শামিমুল ইসলাম সুমন, ইবি শাখার সভাপতি মোস্তাফিজুর রহমানসহ দুই শতাধিক শিক্ষার্থী  উপস্থিত ছিলেন।
জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের ভোক্তা অধিকার দিবসকে উৎসর্গ করা হয়েছে।  ‘ মুজিববর্ষের অঙ্গিকার, সুরক্ষিত ভোক্তা অধিকার’ স্লোগানকে সামনে রেখে এ ভোক্তা অধিকার দিবস উদযাপন করা হয়।
কনজুমার ইয়ুথ বাংলাদেশ ইবি শাখার সভাপতি মোস্তাফিজুর রহমান বলেন,  ‘ভোক্তা অধিকার সংরক্ষণের জন্য শুধু মোবাইল কোর্ট পরিচালনা ও জরিমানা করা হচ্ছে। কিন্তু  অধিকার সংরক্ষণে এটায় যথেষ্ট নয়। আইন বাস্তবায়নের জন্য প্রাতিষ্ঠানিক জনবল বাড়িয়ে শক্তিশালী করতে হবে। তাহলে অসাধু ব্যবসায়ীরা ভোক্তাদের প্রতারিত করতে পারবে না ।’
 উল্লেখ্য, কনজুমার ইয়ুথ বাংলাদেশ ( সিওয়াইবি) বিভিন্ন ক্যাম্পাসে খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার বাস্তবায়নে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতা সৃষ্টি ও প্রশিক্ষণমূলক কার্যক্রম পরিচালনা থাকে।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ