ব্যাক্তিগত গাড়িতে ঢাকার বাইরে যাওয়া যাবে

গণপরিবহন বন্ধ থাকলেও ব্যাক্তিগত গাড়িতে ঢাকার বাইরে যাওয়া যাবে বললেন র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন। এর আগে পুলিশ প্রধান ড. বেনজীর আহমেদ সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বলেন, ‘করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা থেকে কাউকে বের হতে কিংবা বাইরে থেকে কাউকে ঢুকতে দেওয়া হবে না। কেউ বের হবার চেষ্টা করলে ফিরিয়ে দেওয়া হচ্ছে।’

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এবং ঈদের ছুটি কাটাতে ঢাকার বাইরে কাউকে যেতে কিংবা ঢুকতে দেওয়া হচ্ছিলো না। তবে সেই অবস্থা অনেকটা শিথিল করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, ঈদে বাড়ি ফিরতে প্রাইভেটকার ও মাইক্রোবাসসহ ব্যক্তিগত যানবাহনে আসা-যাওয়া করা যাবে। কিন্তু পাবলিক পরিবহন চলবে না। এরই মধ্যে ঢাকার দুই প্রবেশ পথ খুলে দেওয়া হয়েছে। ঈদের দু’দিন বাকি থাকতে হঠাৎই এই সিদ্ধান্ত নেওয়া হলো।

ঈদে রাজধানীতে প্রবেশ ও বের হওয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। করোনা ভাইরাসের সংক্রমন এড়াতে গণপরিবহন বন্ধ থাকলেও ঈদের দুদিন আগে ঢাকায় আসা যাওয়ায় ব্যক্তিগত গাড়ির জন্য খুলে দেয়া হয়েছে। এর আগে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছিলো, ঢাকা ছাড়তে অনলাইনে অনুমতি নিতে হবে সবাইকে।
এর আগে নিদিষ্ট কারণ ছাড়া ঢাকায় প্রবেশ ও বের হওয়া নিয়ে কড়াকড়ি ছিলো। তবে আজ শুক্রবার (২২ মে) সকাল থেকে এটি শিথিল করা হয়েছে।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ