বেরোবি ছাত্রলীগের সংবাদ সম্মেলন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) প্রশাসন কর্তৃক ছাত্রলীগের নেতাকর্মীদের নামে দায়ের করা মিথ্যে মামলা প্রত্যাহার ও প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগি বেরোবি ছাত্রলীগ নেতাকর্মী। রবিবার দুপুরে রংপুর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ফয়সল আজম ফাইন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রুবেল হোসেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব হল ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মৃতিশ চন্দ্র বর্মনসহ অন্যান্য নেতাকর্মী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ফয়সল আজম ফাইন অভিযোগ করে বলেন, শোকাবহ ২১ আগষ্ট গ্রেনেড হামলায় আওয়ামীলীগ নেতাকর্মী নিহতদের স্মরণে সাংগঠনিক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় প্রশাসন বেরোবি শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের ব্যর্থতা ও দূরদর্শিতার অভাবকে পুজি করে তাদের নগ্নভাবে ব্যবহার করে বিশ্ববিদ্যালয়ের চিহিৃত শিক্ষকের সরবরাহকৃত অফিসিয়াল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করে।

ভাংচুরকৃত ছবি বিশ্ববিদ্যালয়ের শহীদ মুখতার এলাহী হলের ৫০৬ নম্বর রুমে রেখে ছবি তুলে পরিকল্পিতভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে মিথ্যে দোষে আমাদের বিরুদ্ধে ২৩ আগষ্ট তাজহাট থানায় মামলা দায়ের করে। উক্ত মামলায় ২৪ আগষ্ট আমি ও সুব্রত ঘোষ এবং রংপুর মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফিরোজ আলমসহ গ্রেফতার হই। আমরা জেলা হাজতে থাকা অবস্থায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন একই অভিযোগে রংপুর মেট্রোপলিটন পুলিশের এক সহকারী কমিশনারের ক্ষমতার অপব্যবহারকে কাজে লাগিয়ে আরো একটি মামলা দায়ের করে। এই মামলায় আমিসহ আরো ৪০-৫০ জন ছাত্রলীগ নেতাকর্মীকে অজ্ঞাত করে মামলা দেয়া হয় এবং বিশ্ববিদ্যালয় ফাঁড়ির ইনচার্জ দ্বারা সাধারণ শিক্ষার্থীদের মাঝে গ্রেফতার আতঙ্ক তৈরী করা হয়।
আমরা উক্ত মিথ্যে মামলা দায়েরের তীব্র প্রতিবাদ করছি এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর এর প্রকৃত ঘটনা তদন্ত করে দোষিদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানাচ্ছি। সেই সাথে রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার কে ঘটনার প্রকৃত দোষিদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে আইনের আওতায় নিয়ে শাস্তি নিশ্চিতের আহবান জানানো হয়।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ