বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে বাংলাদেশ সামাজিক সাংস্কৃতিক সংসদের সেমিনার।

বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে বাংলাদেশ সামাজিক সাংস্কৃতিক সংসদ ৪ ফেব্রুয়ারি ২০২০ ‘আমি আছি এবং আমি থাকবো’- এ প্রতিপাদ্য নিয়ে ঢাকা মেট্রোপলিটন হাইস্কুল ও কলেজ মিলনায়তনে ক্যান্সার সচেতনতা, ফ্রি ডেন্টাল ক্যাম্প, ফ্রি ব্লাড গ্রুপিং কাম্পেইন এবং ‘সমাজকল্যাণ ও নৈতিক শিক্ষার গুরুত্ব’ শীর্ষক সেমিনার এর আয়োজন করে।

কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশ সামাজিক সাংস্কৃতিক সংসদ এর প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক এস এম আলী আজম। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা মেট্রোপলিটন হাইস্কুল এন্ড কলেজের চেয়ারম্যান আলমগীর মো. মহিউদ্দীন আলহাদী ও বিশেষ অতিথি ছিলেন ঢাকা মেট্রোপলিটন হাইস্কুলের প্রধান শিক্ষক নার্গিস আক্তার। সেমিনারে মুখ্য আলোচক হিসেবে উপ¯ি’ত ছিলেন কোরআন গবেষক ও কুরআন রিসার্চ ফাউন্ডেশনের পরিচালক লে. কর্নেল মো. শহীদুল্লাহ, পিএসসি, এমডিএস (অব.)।
ডেন্টাল ক্যাম্পে দাঁতের চিকিৎসা করেন ডেন্টাল সার্জন ডা. মো. নাজমুল হাসান শিশির। ক্যান্সার সচেতনতা, ফ্রি ডেন্টাল ক্যাম্প ও ফ্রি ব্লাড গ্রুপিং কাম্পেইন এর আহবায়ক ছিলেন সংগঠনের সহ-সভাপতি প্রসেনজীত বিশ্বাস প্রত্যয়। সেমিনারের আহবায়ক ছিলেন সভাপতি নির্বাচিত (২০২১) মো. হাবিবুর রহমান রাফি। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপ¯ি’ত ছিলেন সংগঠনের সংগঠনের সহ-সভাপতি রূমালী আফরিন, সহ-সভাপতি মো. তরিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক নিলয় পারভেজ, সহ-সাংগঠনিক সম্পাদক সারাফ ওয়াশিমা সপ্তর্ষি, যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ইমন ও আফিফা তাবাসসুম, কোষাধ্যক্ষ মো. মিজানুর রহমান, ব্লাড গ্রুপিং সম্পাদক সাকিব হাসান, প্রকাশনা সম্পাদক মো. হোসেন আলমগীর, প্রচার সম্পাদক মো. আবুল জাহের রানা, রক্তদান সম্পাদক ইসতিয়াক আহমেদ ফারদিন, ব্লাড গ্রুপিং সম্পাদক মো.সাকিব হাসান প্রমুখ। সবশেষে অনুষ্ঠানে উপ¯ি’ত শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও সংগঠনের সদস্যদের মাঝে পবিত্র কুরআন শরীফ ও স্বা¯’্য উপকরণ বিতরণ করা হয়।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ