বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদানের উদ্যোগে কবি নজরুল সরকারি কলেজ বিএনসিসি

 

ওবায়দুর রহমান,ক্যাম্পাস প্রতিনিধিঃ

কবি নজরুল সরকারি কলেজ বিএনসিসি প্লাটুনের উদ্যোগে ৩১অক্টোবর (বৃহস্পতিবার) বেলা ১২টায় ৩ দিন ব্যাপী বিনামূল্যে প্রাথমিক স্বাস্থ্য সেবা উদ্বোধন করেন কবি নজরুল সরকারি কলেজ এর অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

সেবা সমূহের মধ্যে রয়েছে – রক্তের গ্রুপ নির্ণয়, ডায়াবেটিস পরীক্ষা, রক্ত চাপ পরীক্ষা, ওজন পরিমাপ এবং প্রাথমিক স্বাস্থ্য সেবা সম্পর্কে তথ্য প্রদান। বিনামূল্যে এ স্বাস্থ্যসেবা তিনদিন চলবে।

উদ্ভোধনকালে অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, ‍”মানব সেবায় শিক্ষক,সাধারণ শিক্ষার্থী এবং জনসাধারণের জন্য বিএনসিসি কর্তৃক এ মহৎ উদ্যোগকে আমি সাধুবাদ জানাই এবং এসব কর্মকান্ডের মাধ্যমে বিএনসিসির মটো জ্ঞান, শৃঙ্খলা এবং স্বেচ্ছাসেবকতার বহিঃপ্রকাশ ঘটে। আগামী দিনগুলোতে এধরনের সেবা মূলক কর্মকান্ড চলমান রাখার জন্য শুভকামনা জানাই”।

বিনামূল্যে প্রাথমিক স্বাস্থ্য সেবা সম্পর্কে কলেজ বিএনসিসির ক্যাডেট সার্জেন্ট এইচ.এম. বাকী-বিল্লাহ বলেন, “বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর জ্ঞান,শৃঙ্খলা এবং স্বেচ্ছাসেবকতা সামনে রেখে এগিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় কবি নজরুল সরকারি কলেজ বিএনসিসি প্লাটুন এর আমি (ক্যাডেট সার্জেন্ট এইচ.এম বাকী-বিল্লাহ) সহ ৮জন ক্যাডেট প্রাথমিক স্বাস্থ্য সেবার প্রশিক্ষণ গ্রহণ করি এবং পিইউও মোঃ তাইমুর হোসেন ও পিইউও বদরুন্নাহার ম্যাম এর দিকনির্দেশনায় ক্যাডেটদের সহযোগিতায় বিনামূল্যে প্রাথমিক স্বাস্থ্য সেবার আয়োজন করেছি। আমাদের আয়োজনের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন প্রফেসর আন্ডার অফিসার বদরুন্নাহার। “

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ