বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের
  জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়েছে।
এ উদযাপন উপলক্ষে বেলা সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ স্মৃতি ভাস্কর্যে  ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন । পরে একে একে ইবি শাখা ছাত্রলীগ, প্রেসক্লাব, বিভিন্ন বিভাগ, আবাসিক হল সহ বিভিন্ন সামজিক ও রাজনৈতিক সংগঠন শ্রদ্ধা জানায়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসময় সাবেক প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানের সঞ্চালনায় উপাচার্য অধ্যাপক ড. হারুন- উর রশিদ আসকারী, উপ উপাচার্য অধ্যাপক ড.  শাহিনুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্টার এস এম আব্দুল লতিফ সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
সভায় উপাচার্য অধ্যাপক ড. হারন- উর রশিদ আসকারী বলেন, ‘আজকের এই দিনে মহামানব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টুঙ্গিপাড়ার অজপাড়া গাঁয়ে জন্মগ্রহণ করেন। যিনি বাংলাদেশ নামক রাষ্ট্র উপহার দিয়েছিলেন। সেই মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক ও সামাজিক দর্শন প্রজন্ম থেকে প্রজন্ম পৌছে দিতে চাই। তার আদর্শকে আমরা চেতনায়, চিন্তায় ও মননে লালন করে বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়তে চাই।’
এর আগে উপাচার্য হারুন- উর রশিদ আসকারীর নেতৃত্বে  এক বর্ণাঢ্য শোভা যাত্রা বের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শোভাযাত্রাটি প্রশাসন ভবনের সামনে থেকে শুরু হয়ে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে এসে শেষ হয়।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ