বরগুনায় জেএমবি’র দুই সদস্য আটক

 

জুলহাস মিয়া,বরগুনা : 

বরগুনায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি’র দুই সক্রিয় সদস্যকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার বিকেলে বরিশাল র‌্যাব-৮-এর এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটককৃতরা হলেন- জেএমবির দাওয়াতি শাখার সক্রিয় সদস্য বরগুনা জেলা সদরের কদমতলা এলাকার আবদুর রহমান (৪৪) ও হরিদ্রাবাড়িয়া এলাকার মো. আলমগীর (৪৩)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৮ এর একটি আভিযানিক দল বরগুনা সদর থানা এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগন জেএমবি’র দাওয়াতি শাখার ওই দুই সদস্যকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রপন্থি বই ও লিফলেট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা জেএমবির দাওয়াতি কার্যক্রমে সম্পৃক্ত বলে স্বীকার করেছেন। দাওয়াতি কাজ পরিচালনার জন্য ঢাকা, বরিশাল, বরগুনাসহ দেশের বিভিন্ন স্থানে গোপন মিটিং, লিফলেট বিতরণ ও সদস্য সংগ্রহ কার্যক্রম পরিচালনার সঙ্গেও তারা যুক্ত বলে জানান। বিভিন্ন সময় পূর্বে গ্রেফতার আসামিদের জিজ্ঞাসাবাদেও আটক এ দুই আসামির বিরুদ্ধে উগ্রপন্থি কাজের সঙ্গে সংশ্লিষ্টতার ব্যাপারে তথ্য পাওয়া যায় বলে জানিয়েছে র‌্যাব।

আটক আবদুর রহমান ও মো. আলমগীরের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। তাদের অন্যান্য সহযোগীদের আইনের আওতায় আনতেও র‌্যাব-৮ তৎপর রয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আরো পড়ুন: করোনার প্রাদুর্ভাব অব্যাহত থাকলে সেপ্টেম্বর পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ