প্রিয়া সাহার বক্তব্য উগ্রতার বহিঃপ্রকাশ : তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ

 সামাজিক যোগাযোগ মাধ্যম গুজব ছড়ানোর অন্যতম মাধ্যম এবং পদ্মাসেতু জন্য ছেলেধরা গুজব সর্বোতভাবেই মিথ্যা উদ্দেশ্য প্রনোদিত মন্তব্য করে তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ বলেন, সাম্প্রতিক সময়ে নিউজিল্যান্ডের ক্রাইস্ট চার্চের সন্ত্রাসী হামলা, শ্রীলঙ্কার গীর্জায় বোমা হামলা ও প্রিয়া সাহার বক্তব্য উগ্রতার বহিঃপ্রকাশ।

তিনি ২২ জুলাই, সোমবার বাংলাদেশ পাবলিক লাইব্রেরীতে অনুষ্ঠিত “মানুষের জন্য ফাউন্ডেশন” এর উদ্যোগে শান্তি চলচ্চিত্র উৎসবের উদ্ভোদনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তৃতায় এসব কথা বলেন।

এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী প্রধান শাহিন আনাম, শান্তি চলচ্চিত্র উৎসবের পরিচালক বিশিষ্ট অভিনেত্রী ও চলচিত্র নির্মাতা রোকেয়া প্রাচী, ফিল্মস 4 পিচ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক পারভেজ সিদ্দিকী, চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতা কাওসার চৌধুরী প্রমুখ।

এসময় মাননীয় তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ বলেন, বাংলাদেশে যেসব প্রেক্ষাগৃহ বন্ধ হয়ে গিয়েছে, সেসকল প্রেক্ষাগৃহ পুনরায় চালু করার জন্য মালিকদের স্বল্প সুদে সরকার তাদেরকে দীর্ঘ মেয়াদি ঋণ সহায়তা করবে। সাংস্কৃতি চর্চা তরুণ প্রজন্মকে মাদকাসক্ত ও জঙ্গিবাদ থেকে মানুষকে রক্ষা করে।

বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা ও অভিনেত্রী রোকেয়া প্রাচী বলেন, সমাজ অন্ধকার, কুসংস্কৃতি, প্রপাগাণ্ডা, মাদক নির্মূলের জন্য, সমাজের শান্তি ফিরিয়ে আনা চলচ্চিত্রের মধ্য দিয়ে অনেক সহজেই কঠিন কথাটা বলা যায়। তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই চলচ্চিত্রকে নিয়ে শান্তি পায়রা ওড়াতে পারবো।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ