পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির মানবন্ধন

 

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (প্রাবিপ্রবি) এ ইউজিসি কর্তৃক প্রণীত পাবলিক বিশ্বাবিদ্যালয়ের শিক্ষক নিয়োগ ও পদোন্নতির অবৈধ অভিন্ন নীতিমালা বাতিল ও প্রাথমিক থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত সর্বস্তরের শিক্ষকদের মর্যাদা প্রতিষ্ঠার দাবীতে মানববন্ধন অনুষ্টিত হয়েছে ।

৩ সেপ্টেম্বর (মঙ্গলবার) বেলা সাড়ে ১১ টার সময় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্টিত হয়। এসময় বিজ্ঞান ও প্রযুক্তি’র সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দ তাদের বক্তব্যে বলেন ইউজিসি কর্তৃক প্রণীত পাবলিক বিশ্বাবিদ্যালয়ের শিক্ষক নিয়োগ ও পদোন্নতির অবৈধ অভিন্ন নীতিমালা বাতিল করতে হবে এবং প্রাথমিক থেকে বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের মর্যাদা প্রতিষ্ঠা করতে হবে তা না হলে শিক্ষক পরিষদ আরো কঠোর আন্দোলন করার হুশিয়ারী দেন শিক্ষকবৃন্দ’রা।

প্রাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. মো: ওমর ফারুক বলেন, “বাংলাদেশের বিশ্ববিদ্যালয় সমূহের স্বায়ত্তশাসন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রদান করেন । বর্তমানে প্রস্তাবিত অভিন্ন নীতিমালা সেই স্বায়ত্তশাসনের পরিপন্থী ।তাই এই অভিন্ন নীতিমালা আমরা প্রত্যাখান করছি” ।

মানববন্ধনের আরো উপস্থিত ছিলেন পদার্থ বিজ্ঞান বিভাগের প্রক্টর ড. প্রীতম কুমার দাস, সমাজ কল্যান বিভাগের বিভাগীয় প্রধান আওয়াল কবীর জয় শিক্ষক সমিতির শাইফুল ইসলাম বিবিএ চেয়ারম্যান আমিনুল ইসলাম, ড.মোঃ হাছিবুর রহমান, শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ড. মো : ফজলুল হক প্রমুখ।

এসময় বক্তারা বলেন প্রতিটি বিশ্ববিদ্যালয় স্বায়ত্তশাসিত এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ ও পদোন্নতি নীতিমালা নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট/রিজেন বোর্ড অনুমোদন করবে । এ ধরনের অভিন্ন নীতিমালা বিশ্বের কোথায়ও আছে বলে জানা নেই বলে মন্তব্য করেন বক্তারা ।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ