নৌ চলাচল বন্ধ থাকায় ভোলার ইলিশা ফেরিঘাটে শ্রমিকদের ভীড়; ভোগান্তিতে যাত্রীরা

ইমতিয়াজুর রহমান, ভোলা:

দেশের সকল শিল্প কারখানা খুলে দেওয়ায় কর্মস্থলে যাওয়ার জন্য  চতুর্থ দিনের মতো ভোলা ইলিশা ফেরিঘাটে শ্রমিকদের ভিড়। করোনা ভাইরাসের কারণে বন্ধ রাখা শিল্প-কারখানা পুনরায় চালু করার ঘোষণা দিলে জেলার বিভিন্ন এলাকার শ্রমিকরা কর্মস্থলে যাওয়ার জন্য ইলিশা ফেরিঘাট এসে জড়ো হয়। কিন্তু যাওয়ার জন্য লঞ্চ সি-ট্রাক কিংবা ফেরিতে যেতে না পেরে এসব শ্রমিকরা চতুর্থদিনের মতো ইলিশা ঘাটে যাওয়ার অপেক্ষায় অবস্থান নিচ্ছে এসব শ্রমিকরা।

যাত্রীদের অভিযোগ আমাদের যেতে দিন নাহয় খেতে দিন আমরা ক্ষুধা নিবারনের নিমিত্তে চাকরি বাঁচাতে জীবনের মায়া ত্যাগ করে আজ যাত্রা করেছি এমনটি বলেন একাধিক শ্রমিক , তারা বলেন করোনা ভাইরাসের কারণে শিল্পকারখানা বন্ধ করে দেওয়া হয়।

গত ৪দিন  থেকে মোবাইল ফোনে আবারো শিল্প কারখানা চালুর ঘোষিত বার্তা দিচ্চেন মালিক পক্ষের কর্মকর্তাগন । এ যেন জীবন যুদ্বে বেঁচে থাকার লড়াই করছেন শ্রমিকরা, শ্রমিকরা বলেন আমরা রোহিঙ্গা কিংবা ভিন্ন কোন দেশের অধিবাসি না আমরা এদেশের শ্রমিক, নাগরিক প্রজা নই কেন আমাদের নিয়ে পুতুল খেলা হচ্চে।এখেলা সরকার খেলেনি খেলেছে পোশাক শিল্পমালিকেরা। আমরা সাহায্য চাইনা কর্মচাই সেজন্য আমরা কর্মস্থলে যাওয়ার জন্য ইলিশা ঘাটে এসেছি। কিন্তু সকল প্রকার নৌ চলাচল বন্ধ থাকায় আমরা কর্মস্থলে যেতে পারছি।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ