নিরাপত্তা সেলের প্রধান নির্বাহী হলেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া

সেকেন্দার আলম (স্টাফ রিপোর্টার):

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)’র কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া-কে মন্ত্রীপরিষদ বিভাগের জাতীয় নিরাপত্তা সেলের প্রধান নির্বাহী কর্মকর্তা পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। আগামী ১৪ সেপ্টেম্বর তিনি এ পদে যোগ দেবেন বলে জানা গেছে।

০৩ সেপ্টেম্বর (মঙ্গলবার) সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেন।
এতে বলা হয়, ডিএমপি কমিশনার হিসেবে এক মাসের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষে অর্থাৎ আগামী ১৪ সেপ্টেম্বর থেকে তিন বছরের জন্য আছাদুজ্জামান মিয়া-কে জাতীয় নিরাপত্তা সেলের প্রধান নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগ দেওয়া হলো।
এ নিয়োগের শর্তাবলী অনুমোদিত চুক্তিপত্রের মাধ্যমে নির্ধারিত হবে। একই সঙ্গে জনস্বার্থে এই আদেশ শিগগির বাস্তবায়ন করা হবে।

এর আগে প্রায় পাচঁ বছর ডিএমপি কমিশনার হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করার পর গত ১৪ আগস্ট থেকে একই পদে এক মাসের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পান আছাদুজ্জামান মিয়া। এ হিসেবে ১৩ সেপ্টেম্বর তার এ নিয়োগের মেয়াদ শেষ হচ্ছে।

গত ১৩ আগস্ট জনপ্রশাসন মন্ত্রণালয় একটি প্রজ্ঞাপনে সম্প্রতি অবসরোত্তর ছুটিতে যাওয়া এই কমিশনারকে আবারও একই পদে নিয়োগ দেয়।

২০১৫ সালের ৭ জানুয়ারি ডিএমপির কমিশনার হিসেবে যোগ দেন আছাদুজ্জামান মিয়া। চার বছর সাত মাসেরও বেশি সময় ধরে তিনি এ দায়িত্ব পালন করেন। গত ১৩ আগস্ট ছিল তার চাকরির শেষ দিন। কিন্তু সরকার তাকে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়ায় তার এখনও অবসর নেওয়া হচ্ছে না।
এদিকে, আছাদুজ্জামান মিয়া দায়িত্বে থাকাকালীনই ডিএমপি কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান ও অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) মোহাম্মদ শফিকুল ইসলাম।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ