নারায়ণগঞ্জে ডিএনডিতে নতুন ২টি পাম্পের উদ্বোধন করলেন শামীম ওসমান

শরীফুল ইসলাম সুমন, নারায়ণগঞ্জ:

নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ উপজেলায় ডিএনডির মেগা প্রকল্পের কাজে যে ৫ টি পাম্প হাউজ বসানো হচ্ছে, সেই ৫টি পাম্প হাউজের বড়টির ২টি পাম্প উদ্বোধন করেছেন নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সাংসদ শামীম ওসমান। জলাবদ্ধ ডিএনডিবাসীর দূর্ভোগের কথা চিন্তা করে অস্থায়ী ভিত্তিতে বড় ২টি পাম্প করা হলো।

শুক্রবার (১৯ জুন) বিকালে সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় নতুন নির্মাণাধীন অবস্থিত পাম্প হাউজে উদ্বোধন করা হয়। নতুন করে উদ্বোধন করা পাম্প দুটি ৪০০ কিউসেক পানি নিষ্কাশন করতে সক্ষম।

পাম্প হাউজ উদ্বোধনকারে উপস্থিত সাংবাদিক ও ডিএনিডবাসীর কাছে আগামী ৪৮ ঘন্টার মধ্যে জলাবদ্ধতা নিরসনের আশ্বাস দেন প্রভাবশালী এই সাংসদ।

এ সময় নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ সদস্য শামীম ওসমান জানান, নতুন ২টি পাম্প চালু হলে আগামী ৪৮ ঘন্টার মধ্যে ডিএনডির পানি নিষ্কাশন হয়ে যাবে। ডিএনডি জলাবদ্ধাতার ছবি পরিকল্পনা মন্ত্রণালয়ে পাঠিয়েছি। ডিএনডির পরিপূর্ন কাজটি করতে হলে আরো বেশ কিছু টাকার প্রয়োজন। যদিও করোনাকে মোকাবেলা করতে গিয়ে মাননীয় প্রধানমন্ত্রী ইতোমধ্যেই জিডিপির ৩ দশমিক ৬ ভাগ অনুদান দিয়ে দিয়েছেন। তারপরও আমি আশা করি, আল্লাহর হুকুমে আগামী ২৫ তারিখের মিটিংয়ে আমাদের ডিএনডির প্রকল্প সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় টাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দিবে এবং এ কাজ সম্পন্ন হবে।

১৯ ইসিবি’র প্রকল্প পরিচালক লেঃ কর্ণেল মাশফিকুল আলম এ সয়ম বলেন, আমরা পরিকল্পনা করে ছিলাম, এ বছর বর্ষায় আমরা পাম্প গুলো চালু করবো। সেই প্রেক্ষিতে আমরা আমাদের কাজ করে যাচ্ছিলাম। কিন্তু মাহমারী করোনা ভাইরাসের কারণে লোকবল সমস্যায় আমরা কাজ করতে পারিনি। কয়েকদিন পূর্বে যখন মুশুলধারে বৃষ্টিপাত শুরু হলে স্থানীয় সংসদ সদস্যের দিক নির্দেশনায় আমরা এলাকা ঘুরে দেখলাম অনেক মানুষ পানি বন্দি হয়ে পড়েছে। এর কারণে ১৮ জুন সারা রাত আমরা কাজ করেছি। তাই অস্থায়ীভাবে আমরা ৪০০ কিউসেক ক্ষমতা সম্পন্ন দুটি পাম্প চালু করার ব্যবস্থা করেছি। এই পাম্প চালুর ফলে আগামী ২৪ ঘন্টা থেকে ৪৮ ঘন্টার মধ্যে ডিএনডির ২০ লাখ লোকের দীর্ঘ দিনের জলাবদ্ধার সমস্যা সমাধান হবে।

এ সময় উপস্থিত ছিলেন, ১৯ ইসিবি’র প্রকল্প পরিচালক লেঃ কর্ণেল মাশফিকুল আলম, প্রকল্পের ইঞ্জিনিয়ার্স মেজর কাজী মাহতাব উদ্দিন আহমেদ, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি মো. মজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া, এনসিসির প্যানেল মেয়র মতিউর রহমান মতি, কাউন্সিলর ও জেলা ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক আরিফুল হক হাছান, কাউন্সিলর শাহজালাল বাদল এবং পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা।

 

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ