নানা আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে লোক প্রশাসন দিবস উদযাপিত

রাকিব হোসেন ,ক্যাম্পাস প্রতিনিধি: 
নানা আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) লোক প্রশাসন দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালন করেছেন। লোক প্রশাসন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা।
জানা যায়, মঙ্গলবার (৩মার্চ) সকাল সাড়ে ১০ টায় মীর মশাররফ হোসেন ভবনের সামনে থেকে শোভাযাত্রা বের করেন শিক্ষক- শিক্ষার্থীরা। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে  বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে  সামনে এসে শেষ হয়। সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 লোক প্রশাসন বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাম্মাদ জুলফিকার হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নাসিম বানু।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রো-ভিসি ড. শাহিনুর রহমান বলেন,”মানুষের ব্যাক্তিগত জীবন থেকে শুরু করে পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে সবচেয়ে বেশি প্রয়োজন সুশাসন প্রতিষ্ঠা করা। দেশ পরিচালনায় আমলাদের অবদান অত্যন্ত গুরুত্বপূর্ণ । আর একজন দক্ষ আমলা তৈরিতে এই লোক প্রশাসন বিভাগের বিকল্প নেই। এই বিভাগের শিক্ষার্থীরা তাদের মেধার স্বাক্ষর রেখে দেশ বিদেশে ছড়িয়ে পড়ুক এটাই প্রত্যাশা কামনা করি।”
এর আগে অনুষ্ঠানের শুরুতে ক্রেস্ট  বিতরণ করা হয় । বিভাগের শিক্ষক, সভাপতি,  ও বিভাগের স্নাতক বর্ষে প্রথম স্থান অধিকারকে এ ক্রেস্ট প্রদান করা হয়।
সোহান ও শাম্মির সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন লোক প্রশাসন বিভাগের প্রফেসর ড. মতিন, আহ্বায়ক প্রফেসর ড. রাকিবা ইয়াসমীন, প্রফেসর ড. লুৎফর রহমান সহ অন্যান্য শিক্ষকবৃন্দ ও শিক্ষর্থীরা।
পরে শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নাটক, প্রামাণ্যচিত্র, ক্লাসিকাল নৃত্য পরিবেশিত হয়।
 জান যায়, গত ১ মার্চ এ দিবসটি উপলক্ষে
 পিঠা উৎসবের আয়োজন করেছিল বিভাগটি। বাঙালির হাজার বছরের ঐতিহ্যের সাথে মিশে আছে নিজস্ব খাদ্যাভ্যাস । যার মধ্য একটি  পিঠা-পুলি।  পিঠা উৎসবে তাদের স্টলে বিভিন্ন ধরনের বাহারি রঙের গ্রাম-বাংলার বিভিন্ন ঐতিহ্যবাহী ১০১ টি পিঠা প্রদর্শন করেছিল তারা।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ