নাগরপুরে প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

মোঃ তোফাজ্জল হোসেন তুহিন, নাগরপুর (টাঙ্গাইল):

টাংগাইলের নাগরপুরে ১৫৬ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৩ ফেব্রুয়ারী) উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে সকাল ৯ টা থেকে ১ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়।
দেখা যায়, খুদে ভোটারদের কলকাকলিতে মেতে উঠছে বিদ্যালয়গুলো। বিদ্যালয়গুলো সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন মাঠপর্যায়ের শিক্ষা কর্মকর্তা ও শিক্ষকরা।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আঞ্জুমান আরা বিথী জানান, উপজেলার ১৫৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এতে তেইশ হাজার একশত চুয়ান্ন জন খুদে ভোটার এ নির্বাচনে ভোট দিচ্ছে। প্রায় দুই হাজার প্রার্থী স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনে অংশ নিচ্ছে।
তিনি বলেন, শিশুকাল থেকেই গণতন্ত্র চর্চা ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শিক্ষার্থীদের শ্রদ্ধাশীল হওয়া, অন্যের প্রতি সহিষ্ণুতা বৃদ্ধি, ঝরে পড়া রোধে সহযোগিতার লক্ষ্যে প্রাথমিকেও স্টুডেন্টস কাউন্সিল গঠনের গুরুত্ব অপরিসীম। বাংলাদেশে ২০১০ সালে স্টুডেন্টস কাউন্সিলের কার্যক্রম শুরু হয়। এরপর ২০১৩ সাল থেকে সারা দেশে স্টুডেন্টস কাউন্সিল গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। সেই পরিপ্রেক্ষিতে এ বছরও স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনের আয়োজন করা হয়েছে।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ