নভেম্বরে ভারত-বাংলাদেশ টেস্টে ইডেন টেস্টে থাকতে পারেন মোদী-হাসিনা

বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইডেন টেস্টে উপস্থিত থাকতে আমন্ত্রণ জানিয়েছে সিএবি। ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের আমন্ত্রণ পত্র পদ্মাপাড়ে পৌঁছে গিয়েছে বলে দিল্লিতে বাংলাদেশ হাই কমিশন সুত্রে খবর।

আগামী মাসেই টেস্ট ও টি-২০ সিরিজ খেলতে ভারতে আসছে বাংলাদেশ ক্রিকেট দল। দুটি টেস্ট ম্যাচের একটি অনুষ্ঠিত হবে কলকাতায়। সেই টেস্টে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকতে পারেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইডেন টেস্টে উপস্থিত থাকতে আমন্ত্রণ জানিয়েছে সিএবি। ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের আমন্ত্রণ পত্র পদ্মাপাড়ে পৌঁছে গিয়েছে বলে দিল্লিতে বাংলাদেশ হাই কমিশন সুত্রে খবর। চলতি অক্টোবর মাসেই ভারতে সফরে এসেছিলেন শেখ হাসিনা। তাঁর সেই সফরে ভারত ও বাংলাদেশের মধ্যে সাতটি চুক্তি সাক্ষরিত হয়।

ভারতের মাটিতে এই প্রথম টেস্ট ও টি-২০ মিলিয়ে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। এর আগে ২০১৭ সালে একটিমাত্র টেস্ট খেলতে ভারতে এসেছিল বাংলাদেশ ক্রিকেট দল। এবার তিনটি টি-২০ ছাড়াও ২টি টেস্ট ম্যাচ খেলবেন তাঁরা। ১৪ নভেম্বর প্রথম টেস্ট হবে ইন্দোরে এবং ২২ নভেম্বর দ্বিতীয় টেস্ট হবে কলকাতায়।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ