তরুণদের জন্য বুদ্দি

 

তরুণ উদ্যোক্তা তৈরীর লক্ষে Let’s go hello young entrepreneur-2020 শিরোনামে Bangladesh Online Dedicated Development Institute -BODDI এর উদ্যোগে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্রে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় কয়েকটি সেশনে অংশগ্রহণ করা তরুণদের প্রশিক্ষণ প্রদান করেন অতিথিবৃন্দ।

এতে শুরুতেই দেশ হতে দেশ দেশান্তরে ছুটছে তারা কেমন করে? শিরোনামে নিজের ভ্রমণ অভিজ্ঞতা ও ট্যুরিজম এর ভবিষ্যত নিয়ে কথা বলেন, ওয়ার্ল্ড ট্রাভেলার এলিজা বিনতে এলাহি। এরপর নিজেকে তুলে ধরি আপন প্রত্যয়ে বিষয়ে কথা বলেন, সিনিয়র সাংবাদিক ও পাইওনিয়ার অব ইউটিউব জার্নালিজম আমিরুল মোমেনিন মানিক।

দেশ ছাড়িয়ে বিদেশে, সফলতা তারুণ্যের বিষয়ে তরুণদের করণীয় বিষয়ক আলোচনা করেন ঢাকা অক্সফোর্ড সিনারজি এর ম্যানেজিং ডিরেক্টর ও চ্যানেল টি-ওয়ানের সিইও ডা.শরীফুল হক প্রিয়ম।

সর্বশেষ অ্যাকসেস টু হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল এর চেয়ারম্যান এ্যাড. এনামুল হক সরকার, সবাই মিলে এক সাথে গড়ি নিজের দেশটাকে বিষয়ে তরুণদের মাঝে আলোচনা করেন। এছাড়া বুদ্দি আয়োজিত এ কর্মশালায় আরো আলোচনা করেন মেজর হাবিবুর রহমান জাহান সিপিপি এবং এমআরজে এর চেয়ারম্যান মুরাদুর রহমান জিহান।

Let’s go hello young entrepreneur-2020 এর আয়োজক বুদ্দি’র সিইও আব্দুল হাই সেলিম, এমডি সাদ্দাম সামি, ডিএমডি রাজিব মাহমুদ এবং ওএমডি মনির হোসাইন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটির সহযোগীতায় ছিলেন রিফ্লেকশন মিডিয়া, অনলাইন মার্কেটিং সাইট ই-দোকান এবং মিডিয়া পার্টনার ছিলো চ্যানেল টি-ওয়ান। কর্মশালা শেষে উপস্থিত তরুণদের সার্টিফিকেট প্রদান করা হয়। তরুণদের এসব ছোট ছোট উদ্যোগে এগিয়ে যাবে স্বপ্নের বাংলাদেশ এবং দেশ বিনির্মাণে এমন কর্মশালা অব্যাহত থাকবে বলে জানান আয়োজক প্রতিষ্ঠান বুদ্দি।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ