ঢাকার বাইরে ৬১১ ডেঙ্গু রোগী, ঈদে আরো বাড়ার আশঙ্কা

রাজধানীর পর দেশের বিভিন্ন জেলায় আশঙ্কাজনকহারে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। ঢাকার বাইরে ৬১১ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক ডা. সানিয়া তাহমিনা।

২৯ জুলাই (সোমবার)  ডেঙ্গু পরিস্থিতি নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।  ঢাকার বাইরে ডেঙ্গু ছড়িয়ে যাওয়া ঠেকাতে ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান ডা. সানিয়া তাহমিনা।

তিনি বলেন, আজ থেকে ডেঙ্গু পরীক্ষার কিট (ডিভাইস) ঢাকার বাইরে পাঠানো হচ্ছে। শাহজালাল বিমানবন্দর, বেনাপোল, চট্টগ্রামে ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থার পাশাপাশি সচেতনতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

এদিকে, ডেঙ্গু পরীক্ষায় সর্বোচ্চ ৫০০ টাকা নির্ধারণ করেছে স্বাস্থ্য অধিদফতর। ডা. সানিয়া বলেন, গতকাল স্বাস্থ্য অধিদফতর বেসরকারি হাসপাতাল, ক্লিনিকগুলোর জন্য যে মূল্য নির্ধারণ করছে, তা পালন করা হচ্ছে কি না, তা তদারকি করার জন্য ১০টি মনিটরিং টিম কাজ করছে।

জানা গেছে, ঢাকার বাইরে সনাক্ত হওয়া ডেঙ্গু রোগীদের বেশিরভাগই রাজধানী ঢাকা থেকে গেছেন। কোরবানির ঈদে বাড়িফেরা মানুষের কারণে পরিস্থিতি আরো ভয়াবহ হওয়ার আশঙ্কা করা হচ্ছে। আক্রান্তদের চিকিৎসার পাশাপাশি তরলজাতীয় খাবারের পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ