ডেঙ্গুতে সারাদেশে আজও ৪ জনের মৃত্যু

ডেঙ্গু আক্রান্ত হয়ে আজও ঢাকা, মাদারীপুর ও কুমিল্লায় চারজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে অন্তঃসত্ত্বা এক নারী ও ১৩ বছরের এক শিশু রয়েছে। এদিকে, সারাদেশে বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। দুপুর ২টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছে দুই হাজার ৬৫ জন। এছাড়া হাসপাতালগুলোতে দেখা দিয়েছে ডেঙ্গু পরীক্ষার কিট সংকট।

ঢাকা : ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে শারমিন আক্তার নামে ৬ মাসের অন্তঃসত্ত্বা এক নারী মারা গেছেন। সোমবার ভোরে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। শারমিনের গ্রামের বাড়ি জয়পুরহাট শহরের শান্তিনগর এলাকায়।

মাদারীপুর : মাদারীপুরের শিবচরে পোশাক শ্রমিক রিপন হাওলাদারের বাড়িতে চলছে শোকের মাতম। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত শুক্রবার রাজধানী ঢাকা থেকে স্ত্রী ও ২ সন্তানকে নিয়ে নিজ বাড়ি রাজারচর গ্রামে যান তিনি। স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে। এ নিয়ে মাদারীপুরে ৪ জন মারা গেলেন।

চট্টগ্রাম : চট্টগ্রাম নগরীর বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ২৩৩ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এরমধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা রয়েছে ৯৮ জন। আতঙ্কিত না হওয়ার জন্য পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

নীলফামারী : উত্তরের জেলা নীলফামারীতে ৩১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এরমধ্যে জেলা সদর হাসপাতালে ৭ জন রোগী চিকিৎসাধীন রয়েছে। তবে হাসপাতালটিতে রয়েছে ডেঙ্গু পরীক্ষার কীট সঙ্কট।

যশোর : গত ১৮ দিনে যশোরে ২১১ জন রোগী শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে জেলা জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন ১৩৪ জন। ডেঙ্গু পরীক্ষার কীট সঙ্কট রয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. দিলীপ কুমার রায়।

বরিশাল : বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ১৫৪ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছে ৪৬ জন রোগী।

এছাড়া, ঝিনাইদহ, ময়মনসিংহ, ফেনীসহ দেশের বিভিন্ন জেলায় বেড়েছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ