ঠাকুরগাঁওয়ে নদী অবৈধ দখল মুক্তের দাবীতে মানববন্ধন

 

ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের ঐতিহ্যবাহী পাথরঘাটা নদী পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও নদীটি দখল মুক্ত করার দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

১২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দুপুরে দিকে ঠাকুরগাঁও জেলা প্রশাসক কার্যালয়ের সামনে পাথরঘাটা নদী পাড়ের লোকজন ও গড়েয়া এলাকাবাসীর আয়োজনে এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।
পাথরঘাটা নদী দখল মুক্ত অবৈধ স্থাপনা উচ্ছেদ করার দাবিতে গড়েয়া এলাকাবসি আয়োজিত এ মানববন্ধনে বক্তব্য রাখেন গড়েয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মজিদ, ওই ওয়ার্ডের আওয়ামীলীগ সভাপতি আশরাফুল ইসলাম মানিক, কৃষক আমিনুর রহমান ও যাদু মিঞা সহ পাথরঘাটা নদী পাড়ের ক্ষতিগ্রস্থ কৃষকরা।

বক্তারা অভিযোগ করে বলেন, “ঠাকুরগাঁওয়ের বিভিন্ন নদ নদী অবৈধ দখলদারদের কবলে চলে যাচ্ছে। পাথরঘাটা নদীটির ক্ষেত্রেও আমরা একই চিত্র লক্ষ্য করছি। গড়েয়ার এ নদীটি একটি ঐতিহ্যবাহী নদী। এ নদীর প্রবাহিত পানি দিয়ে এলাকার কৃষকরা চাষাবাদ করতো। গড়েয়া বাজারে কখনো আগুন লাগলে ফায়ার সার্ভিসের লোকেরা এ নদী থেকেই পানি নিতো। কিন্তু দুঃখের বিষয় হলো এলাকার প্রভাবশালী ব্যক্তি রহিদুল ইসলাম এ নদী ভরাট করে সেখানে মার্কেট নির্মান করেছে। এতে করে নদী দিক পরিবর্তন করে একদিকে যেমন নদী পাড়ের কৃষকরা ক্ষতিগ্রস্থ হয়েছে অন্যদিকে নদীটিও এখন প্রায় মৃত হয়ে পড়ে রয়েছে”।

এলাকাবাসী এ অবৈধ স্থাপনা উচ্ছেদ ও নদী পুনরায় খননের জন্য মানববন্ধন শেষে ঠাকুরগাঁও জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নূর কুতুবুল আলমের কাছে।

পাঠকের মতামত

আরো খবর

ফেসবুকে আমরা

আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপ